মাত্র ১ টাকায় সরকারি চাকরি

মহামা’রী করো’না দুর্যোগের মধ্যে পিরোজপুরের জে’লা প্রশাসক মাত্র এক টাকার বিনিময়ে সরকারি চাকরি দিলেন দুই সরকারি চাকরি প্রত্যাশীকে।

বুধবার দুপুরে পিরোজপুরের জে’লা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ওই দু’জনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন।

চাকরিপ্রাপ্তরা হলেন- পিরোজপুর সার্কিট হাউজের পরিচ্ছন্নতা কর্মী পদে মো. আল-আমিন হাওলাদার। তিনি পিরোজপুর সদর উপজে’লার উত্তর শিকারপুর এলাকার মৃ’ত মো. মন্নান হাওলাদারের ছে’লে এবং পিরোজপুর সার্কিট হাউজের মালি পদে মো. মনিরুল ইস’লাম। তিনি সদর উপজে’লার উত্তর কৃষ্ণনগর এলাকার মো. ছিদ্দিকুর রহমানের ছে’লে।

জে’লা প্রশাসক এ সময় সরকারি চাকরিপ্রাপ্তদের হাতে নিয়োগপত্র, মিষ্টি, ফুলের তোড়া ও পরিবারের সদস্যদের জন্য ঈদের নতুন পোশাক ও ৪৯ টাকা উপহার হিসেবে প্রদান করা হয়। এ সময় অ’তিরিক্ত জে’লা প্রশাসক নাহিদ ফারজানা ছিদ্দিকী’ ও অ’তিরিক্ত জে’লা প্রশাসক ঝুমুর বালা উপস্থিত ছিলেন।

জে’লা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বলেন, জে’লা সার্কিট হাউজের পরিচ্ছন্নতা কর্মী ও মালী পদে দুইজনের নিয়োগ বি’জ্ঞপ্তি দেয় জে’লা প্রশাসন। সেই নিয়োগ বি’জ্ঞপ্তির কারণে পরিচ্ছন্নতা কর্মী পদে ওই দুইজনকে চাকরি দেয়া হল।

ওরা দুইজনই অ’ত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। ৫০ টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে চাকরির জন্য নিয়োগের আবেদন করে ছিল। আর আজ তাদের নিয়োগপত্র প্রদানের সময় তাদেরকে উপহার হিসেবে ওই ৪৯ টাকা ফেরত দেয়া হয়, যার ফলে তারা তাদের যোগ্যতা বলে মাত্র এক টাকায় এ সরকারি চাকরি পেল।

নিয়োগপ্রাপ্ত মো. মনিরুল ইস’লাম বলেন, সরকারি চাকরি এখন মানুষের কাছে সোনার হরিণের মতো, আর আমাদের এই চাকরি পেলাম মাত্র এক টাকায়।

x