বিপিএল আয়োজন নিয়ে যা জানাল বিসিবি

করোনা পরবর্তী সময়ে সাংবাদিকদের সামনে তেমন একটি দেখা যায়নি বিসিবির কর্মকর্তাদের। তবে এবার সাংবাদিকদের সাথে কথা বলতে সামনে আসলেন পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস।

এক বেসরকারি টেলিভিশনের অতিথি হয়ে আসেন তিনি। সেখানে তিনি জানান, পূর্ব নির্ধারিত সময় ডিসেম্বর-জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আয়োজন করতে চায় বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘দ্রুতই আমরা আলোচনায় বসব। ঈদের পর বিসিবির ওয়ার্কিং কমিটির একটি সভা আছে। বিপিএল নিয়ে আলোচনা করব কখন করা যায়। বিপিএল করার সময়টা হাতে আছে। কারণ এটার জন্য নির্ধারিত সময় ডিসেম্বর-জানুয়ারি। চার মাস হাতে থাকবে। আমরা চেষ্টা করব বিপিএল ঠিক সময়েই করতে।

আগের দলগুলোর সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় অনেক কাজ বাকি আছে জানিয়ে জালাল ইউনুস বলেন, ‘অনেক দলের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। আগের দলগুলো খেলবে কিনা, আমরা নতুন কোনো দলকে নেব কিনা বা নতুন কেউ আগ্রহ দেখিয়ে আসবে কিনা; অনেক ব্যাপার আছে। অনেক কাজ বাকি আছে। প্লেয়ার্স কন্ট্রাক্ট, নতুন টিমের সঙ্গে চুক্তি; এসব বিষয় আছে।

ঈদের পর আমরা সভায় বসব, তখন বিপিএলের ভাগ্য নির্ধারণ হবে।’ শেষে এই পরিচালক বলেন, ‘পরিস্থিতি অনুকূলে না থাকলে লিগ আয়োজন করা খুব কঠিন। আইসিসির দেওয়া নির্দেশনা মাফিক সব ক্লাবগুলোর ব্যবস্থা আছে কিনা নিশ্চিত করতে হবে।

প্রিমিয়ার লিগ শুরু করতে চাই আমরা। ক্লাবের সঙ্গে বিসিবির আলাপ-আলোচনা চলছে, দেখা যাক। আগস্টের দিকে করোনার অবস্থা কেমন হয়, সেটা আগে দেখতে হবে।’

x