স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁ’শিয়ারি, জড়িতরা কেউ ছাড় পাবে না

টেকনাফে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খান পুলিশের গু’লিতে নিহ’তের ঘটনায় জড়িত কেউ ছাড় পাবেন না বলে হুঁ’শিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শুক্রবার (৭ আগস্ট) রাজধানীর ধানমণ্ডিতে নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ হুঁ’শিয়ারি দেন।

এ সময় তিনি বলেন, সিনহা রাশেদ নিহ’তের ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় তদন্ত কমিটির সদস্যরা কাজ শুরু করেছেন। আশা করছি নির্ধারিত সময়ের মধ্যেই তারা তদন্ত প্রতিবেদন আমাদের কাছে জমা দেবেন।

তদন্ত কমিটির প্রতিবেদনের পরই এ মামলা জট খুলে যাবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনায় জড়িত কেউই ছাড় পাবে না। প্রতিবেদন অনুযায়ী যাদের অপরাধ প্রমাণিত হবে, তাদের আইন অনুযায়ী বিচার হবে। তদন্তে যদি কক্সবাজারের এসপির বিষয়ে কিছু পাওয়া যায়, তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

গত ৩১ জুলাই ঈদের আগের রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর পুলিশ চেকপোস্টে গু’লিতে নিহ’ত হন সাবেক মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)।

তার গাড়িতে থাকা তার সঙ্গী সিফাতের ভাষ্যমতে, সিনহাকে কোনোরূপ জিজ্ঞাসাবাদ ছাড়াই চেকপোষ্টে গাড়ি থেকে নামতে বলে চার রাউন্ড গু’লি ছুঁড়ে হ’ত্যা করেন পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই লিয়াকত আলী।

x