এইগুলো সব তা’মাশা, কোন অন্যায় করিনি, আমা’র কিছুই হবে না: ওসি প্রদীপ

জে’লে ভাল আছেন ওসি প্রদীপ কুমা’র। শুক্রবার পু’রোদিন বেশ হাসি’খুশি ছিলেন। কুমা’রের ম’তোই ফুরফু’রে মে’জাজে দিন পার করে’ছেন তিনি। জে’ল’কর্মী’দের জানি’য়েছেন, এই’গুলো সব বো’গাস! সব তামা’শা। তিনি কোন অ’ন্যা’য় ক’রে’ননি। তার কিছুই হবে না। তিনি জে’লক’র্মীদে’র স’ঙ্গে হা’সিখু’শি কথা ব’লেছে’ন। তাদের কা’ছে শুধু একা থা’কা’র সুবি’ধা চে’য়েছে’ন। বলে’ছেন, আ’মা’র রু’মে আমি’ একা থা’ক’তে চা’ই। আমা’র স’ঙ্গে আর কা’উ’কে দেবেন না।

জে’ল সু’পার মো. মোকা’ম্মে’ল হোসেন এক প্রশ্নে’র জবা’বে জা’নান, জে’লে একা থা’কা’র সু’যো’গ আছে। তা’ছা’ড়া তা’রা রি’মা’ন্ডে’র আ’সা’মী। উ’র্ধ্ব’তন ক’র্তৃপ’ক্ষের নি’র্দে’শে স’বা’ইকে আ’লা’দা করে রা’খা হয়ে’ছে। তবে এখন প’র্য’ন্ত’ তা’দের রি’মা’ন্ডে’র জন্য বাইরে নিয়ে যা’ওয়া হ’য়নি।

প্রদী’পের হা’তে নি’র্যা’তি’ত ও জে’লে অ’ন্তরী’ণ সাংবা’দিক ফ’রিদু’ল মো’স্তফা খান ও ওসি প্র’দীপে’র উ’ত্ত’প্ত বা’ক্য বি’নিম’য়- এমন এক’টি সংবা’দে’র দৃ’ষ্টি আ’ক’র্ষণ করা হ’লে তিনি ওই সংবা’দ স’ঠিক নয় বলে জা’না’ন। ব’লেন, দু’জন দু’ই জা’য়গা’য় থা’কেন। একজনের সঙ্গে আ’রেক’জ’নের দেখা সা’ক্ষা’তের কোন সু’যো’গ নেই।

নাম প্রকাশ না ক’রার শ’র্তে এক জে’লক’র্মী জা’নান, ওসি প্রদীপ কু’মা’র দা’শের হা’সি’মাখা চে’হা’রা দেখে বো’ঝা’র উপায় নেই তি’নি চা’ঞ্চ’ল্যক’র মেজর (অব.) সিনহা মো’হাম্ম’দ রাশে’দ হ’ত্যা’ মা’ম’লা’য় জে’লে আ’ছে’ন। শু’না’নির দি’ন আ’দাল’ত ভ’ব’নেও হা’খু’শি ছিলেন ওসি প্র’দীপ। এ’কজ’ন আ’ইনজী’বী জানি”য়েছেন, আ’দা’লত ভব’নে ওসি প্রদীপ যত’ক্ষ’ণ ছি’লেন, হা’সি-ঠা’ট্টা করে স’ময় পা’র ক’রে’ছেন।

গত ৩১শে জু’লা’ই খু’ন’ হ’ওয়া মে’জর (অব.) সিনহা মো. রা’শেদ খা’নে’র ব’ড়’বো’ন ও মো. শাম’সুজ্জামা’নে’র স’হধ’র্মিণী শার’মি’ন শাহ’রি’য়া ফে’র’দৌস (৪২) বা’দী হয়ে প্র’দীপ কুমা’র দাশ, লিয়া’ক’ত আ’লী’সহ ৯ জনকে আ’সা’মী করে টেক’নাফ সি’নিয়’র জু’ডিসি’য়াল ম্যাজিস্ট্রেট আ’দা’লতে গত ৫ই আগস্ট সকা’লে হ’ত্যা’ মা’ম’লা দা’য়ে’র করেন।

গত ৬ই আগস্ট টে’কনাফ’ জুডি’সি’য়াল ম্যাজি’স্ট্রে’ট আ’দাল’ত (আ’দালত নম্বর-৩) এর বি’জ্ঞ বি’চা’রক সি’নিয়’র জু’ডিসি’য়াল ম্যা’জিস্ট্রে’ট মুহা. হে’লাল উ’দ্দি’নের আ’দা’লতে ৭ আ’সা’মী সা’রে’ন্ডা’র করে জা’মিন চা’ইলে’ তা না’ম’ঞ্জুর করে স’কলকে’ জে”ল হা’জ’তে প্রের’ণে’র নি’র্দেশ দে’ন।

পরে একই আ’দা’লতে’ মা’ম’লার ত’দ’কা’রী ক’র্মক’র্তা (আইও) এর আ’বেদনে’র পরি’প্রে’ক্ষিতে আ’দালত আ’সা’মী প্রদীপ কুমা’র দাশ, লি’য়াকত আলী ও ন’ন্দ’লাল র’ক্ষি’তকে ৭ দিন ক’রে রি’মা’ন্ড মঞ্জুর ও বাকী’ ৫ আ’সা’মীকে ২ দিন জে’ল গেটে জি’জ্ঞাসা’বা’দ ক’রার আ’দে’শ দেন।

শু’ক্রবার এক আদে’শে সাবে’ক’ ওসি প্র’দীপ কুমা’র দা’শ ও বা’হার’ছরা পু’লি’শ ত’দ’ন্ত কে’ন্দ্রের প্র’ত্যা’হা’রকৃত ই’ন্স”পেক্ট’র লি’য়াকত আ’লীকে পু”লিশ সদ’র দ’প্তর থেকে এবং জে’লে যাওয়া অব’শিষ্ট ৫ জন’কে পু’লি’শ সুপা’র ব’র’খা’স্ত করেছে’ন।

কক্স’বাজা’রের পু’লিশ সুপার এবি’এম মা’সুদ হো’সেন বিপিএম (বার) জানান, টেক’না’ফ থা’নার মা’ম’লা নম্বর : ৯/২০২০, যার সি’আ’র মা’ম’লা নম্বর : ৯৪/২০২০ ইংরে’জি (টেকনাফ) মা’মলা’য় ৭ আ’সা’মীর জা’মি’ন আবে’দন না’কচ হ’য়ে জে’লে যাও’য়ার পর প্রদী’প কুমা’র দাশ ও লিয়াক’ত আ’লী ইন্স’পেক্ট’র হওয়া’য় তা’দে’রকে পু’লি’শ স’দর দপ্তর থেকে এবং বা’কী’ ৫ জন য’থাক্র’মে এস’আই নন্দ’লাল র’ক্ষিত, কন’স্টে’বল সা’ফা’নুর করিম, কন’স্টেব’ল কামাল হোসেন, ক’নস্টে’বল আবদু’ল্লাহ আল মামুন ও এএ’সআ’ই লিটন মি’য়াকে তাৎক্ষ’ণিক চা’কু’রী থে’কে সাম’য়ি’কভাবে বর’খা’স্ত করা হয়েছে। সূত্র: মানবজমিন।