কক্সবাজারের এসপিকে নিয়ে আওয়ামী লীগ নেত্রীর ক’ঠো’র স্ট্যা’টাস’, তোলপাড়

সেনা’বাহিনীর অব’সর’প্রাপ্ত মে’জর সিনহা মো. রাশেদ খান হ’ত্যা’কা’ণ্ড ই’স্যু’তে ক’ক্সবা’জারের পুলি’শ সু’পার এবিএ’ম মা’সুদ হো’সেনে’র গ্রে’ফ’তার ও রি’মা’ন্ড দা’বি ক’রে’ছেন জেলা আ’ওয়া’মী লী’গের সাংগ’ঠনি’ক স’ম্পাদ’ক নাজ’নী’ন স’রওয়া’র কাবেরী।

সে’ইস’ঙ্গে এস’পি মাসুদ হোসে’নের যা’বজ্জী’বন কা’রা’দণ্ড ও পূর্ব অপ’রাধে’র বিচার দাবি ক’রেছে’ন তিনি। শুক্রবার (৭ আগষ্ট) ৬টা ০৫ মিনিটে এ দাবি’তে নিজে’র ফে’সবুক ওয়ালে একটি স্ট্যা’টাস লেখেন না’জ’নীন স’রওয়ার কা’বে’রী।

পাঠ’কদের সু’বিধা’র্থে তা তুলে ধরা হলো-
‘ক’ক্সবা’জার পুলিশ সুপার মাসুদ সা’হেব’কে অ’বিল’ম্বে গ্রে’ফ’তার ও রি’মা’ন্ডে নেয়া হউক। যা’বজ্জী’বন কা’রা’দ’ণ্ড চাই। পূর্ব অ’পরা’ধেরও বি’চার হউক।’ তার এই স্ট্যা’টা’সে মু’হূ’র্তের মধ্যে’ই শতা’ধি’ক কমেন্টস ও শেয়ার হয়ে যায়। সাহসী লি’খ’নির জন্য তাকে ধ’ন্য’বাদ জা’নি’য়েছে অনেকেই।

পুলিশ সুপার এবিএম মাসুদ হো’সে’নের বি’রু’দ্ধে এমন কঠোর স্ট্যা’টা’স দে’য়া’র কথা জা’নতে চাই’লে আ’ওয়া’মী লীগ নেত্রী না’জ’নীন সর’ওয়া’র কা’বে’রী মু’ঠো’ফোনে বলেন, কক্স’বাজা’র জে’লার কোন থা’নায় টা’কা ছাড়া মা’ম’লা হয়না। সা’ধারণ মা’নুষকে ‘হ’য়রা’নি ক’রা হয়। মা’ম’লার টা’কা’র ভাগ পু’লিশ সু’পা’র পান। না হলে তি’নি ব্য”বস্থা কেন নেন না?

তার দাবি, অনেক নি’রী’হ মা’নুষ জনের পকে’টে ই’য়াবা, অ’স্ত্র ঢু’কি’য়ে দিয়ে ফাঁ’সা’নো হয়। অ’ধী’নস্থ অফি’সার’দের বি’রু”দ্ধে সঠিক তথ্য প্রমাণের ভিত্তিতে অ’ভি’যোগ করার পরও পু’লিশ সু’পা’র ব্যবস্থা নেন না। না’জ’নীন সর’ওয়া’র কাবেরী বলেন, ব্যবস্থা তো নেন না, বরং শ্রেষ্ঠ অ’ফিসা’র হিসেবে পু’র’স্কৃত করা হয়।

কক্সবাজারের এসপি
তিনি বলেন, মে’জর সিনহা খু’নে’র ঘ’ট’নায় জ’ড়িত ই’ন্সপে’ক্টর লিয়া’ক’তের সাথে ফো’নালা’পে এস’পি মাসুদ হোসে’নের অপ’রা’ধ স্প’ষ্ট প্রমা’ণি’ত।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই ক’ক্সবা’জার-টেকনাফ মে’রিন ‘ড্রা’ইভ রো’ডে মেজর সি’নহা তাঁর ক’ক্স’বাজা’রমুখী প্রা’ইভে’ট কা’রটি নিয়ে টেক’না’ফের বা’হারছ’রা শা’মলা’পুর পুলি’শ ত’দন্তকে’ন্দ্রে’র চেক’পো’স্টে পৌঁ”ছালে গাড়িটি পু’লিশ থা’মি’য়ে দেয়। তখ’ন তি’নি উপ’র দিকে তা’র হা’ত তুলে’ তার ‘প্রা”ইভে’ট কার থে’কে বের হওয়ার সাথে সা’থে বা’হার’ছরা পুলি’শ ত’দ’ন্ত কে’ন্দ্রর’ ই’নচা’র্জ লি’য়াক’ত আলী প’রপর চার ‘রাউ’ন্ড গু’লি’ করে হ’ত্যা’ ‘করে ব’লে সে’না স’দর থেকে গণ’মাধ্য’মে প্রে’রিত ব’ক্ত’ব্যে’ উল্লে’খ করা হয়।

ঘ’ট’না ত’দ’ন্তে গত ২ আ’গ’স্ট চট্ট’গ্রামে’র অ’তিরি’ক্ত বি’ভাগী’য় কমি’শনা’র (উন্নয়ন) মো. মিজা’নুর রহ’মা’নকে আহ’বা’য়ক করে ৪ সদ’স্যে’র ত”দ’ন্ত ক’মিটি গঠ’ন করে দেয় স্ব”রাষ্ট্র ম’ন্ত্র’ণাল’য়ের জন’নিরা’প’ত্ত্বা বিভাগ। ৪ আ’গ’ষ্ট থেকে ত’দন্ত শু’রু হ’য়েছে। কক্সবা’জা’র প’রিদর্শ’ন ক’রে’ছেন সে’না’বাহিনীর প্রধান ও পু’লিশ প্রধান।

x