অ’ভিযোগ ভিত্তিহীন, আইনি ব্যবস্থা নিবেন কোবরা

অবসরপ্রাপ্ত মেজর সিনহা পু’লিশের গু’লি’তে মৃ’ত্যুর আগে ইলিয়াস কোবরার সঙ্গে দেখা হওয়া ছাড়াও অ’ভি’যু’ক্ত ওসি প্রদীপ কুমা’র দাস ও এসআই লিয়াকতের সঙ্গে তার কথা হয়েছিল বলে অ’ভি’যোগ উঠেছে। তবে তার বি’রু’দ্ধে এমন অ’ভি’যোগ গু’জব, ভিত্তিহীন দাবি করে আইনি ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন এ অ’ভিনেতা।

জানা যায়, সিনহা হ’ত্যা’কা’ণ্ড যেখানে ঘটে, সেই বাহারছড়া সংলগ্ন মা’রিসঘোণা এলাকাতেই বসবাস করেন চলচ্চিত্রের ফা’ই’টিং গ্রুপ পরিচালনাকারী ইলিয়াস কোবরা।

বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে চলচ্চিত্রের ফা’ই’টিং গ্রুপ পরিচালনাকারী ইলিয়াস কোবরার আমন্ত্রণ পুরোপুরি এড়িয়ে যেতে পারেননি মেজর সিনহা মো. রাশেদ খান। পু’লিশের গু’লি’তে মৃ’ত্যুর আগে ইলিয়াস কোবরার সঙ্গে বেশ কয়েক ঘণ্টা ছিলেন সিনহা। এমন অ’ভি’যোগ অ’স্বীকার করেন খ’ল অ’ভিনেতা কোবরা।

মেজর সিনহা স’ম্পর্কে ইলিয়াস কোবরা বলেন, আমি জানতামই না যে মেজর সিনহা নামে কেউ আছে। গণমাধ্যমে যখন খবর আসে তখন আমি মেজর সিনহা স’ম্পর্কে জানতে পারি।

তিনি আরো বলেন, সিনহার সঙ্গে যেখানে এই ঘটনা ঘটেছে সেখানে আমা’র কোনো সম্পত্তি নেই, এখানেও নেই, ঢাকাতেও কিছু নেই।

অ’ভিযোগ উঠেছে, অবসরপ্রাপ্ত মেজর সিনহার অবস্থান, কতক্ষণ পর কোন রাস্তায় কোথায় যাবেন সেসব তথ্য জানিয়ে কোবরা ৯টি এসএমএস পাঠান ওসি প্রদীপ কুমা’র দাসকে। তবে খলনায়ক ইলিয়াস কোবরা বলেন, আমি লেখাপড়া জানি না এসএমএস তো দূরে কথা। এ সব তথ্য গুজব ভিত্তিহীন। আমা’র সম্মানহানি করার জন্য এমন খবর রটানো হচ্ছে। এ ব্যাপারে আমি কিছুই জানি না।

এছাড়াও ইলিয়াস কোবরা এসআই লিয়াকতের সঙ্গে মা’দ’ক ব্যবসায় জ’ড়িত বলেও অ’ভিযোগ উঠেছে। তবে বিষয়টি ভিত্তিহীন উল্লেখ করে কোবরা বলেন, আমি নিজেই মা’দ’কের বি’রুদ্ধে কাজ করি। মা’দ’কের বি’রুদ্ধে কাজ করার জন্য আমা’র সংগঠন আছে। মা’দ’ক নিয়ে আমি বিভিন্ন অনুষ্ঠানে শিল্পী হিসেবে এর ভ’য়াবহতা তুলে ধরি।তথ্য প্রমাণ ছাড়া তার বি’রু’দ্ধে গু’জব ছড়ানোর জন্য তিনি আইনি ব্যবস্থা নিবেন বলেও জানান।

প্রসঙ্গত, ১৯৮৭ সালে সোহেল রানা পরিচালিত মা’রুক শাহ চলচ্চিত্রে অ’ভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে ইলিয়াস কোবরার অ’ভিষেক ঘটে। চলচ্চিত্রে আসার আগে তিনি মা’র্শাল আর্ট প্রশিক্ষণ কেন্দ্র চালাতেন। তিনি প্রায় পাঁচ শতাধিক চলচ্চিত্রে অ’ভিনয় করেছেন। তিনি ২০০০ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

x