২০ লাখ হলে ক’রব, নইলে না : মিম

মা’র্চের দ্বিতীয় স’প্তাহ থেকে ঘ’রের বা’ইরে যাননি বিদ্যা সিনহা মিম। এর মধ্যে নিজের ই’উটিউবের জন্য কয়েকটি ক’নটেন্ট তৈরি ক’রলেও সেগুলো ঘরে থেকেই শুটিং করেছেন।

দুই ঈদে বেশ কিছু নাট’ক ও টে’লিছবির কাজ ফি’রিয়ে দি’য়েছেন ‘সু’ইটহার্ট’ না’য়িকা। ৮ আ’গস্ট নতুন একটি ছবির জন্য প্র’স্তাব পেয়েছিলেন মিম।

১৭ আগস্ট থেকে শুটিং করতে চান প’রিচালক। মিম পরিচালককে প্র’স্তাব দিয়েছিলেন অ’ক্টোবর থেকে শুটিং ক’রার।

প’রিচালক ১৭ আগস্ট থেকে শু’টিং করার জন্য না’ছোড়বান্দা হওয়ায় পা’রিশ্রমিক ২০ লাখ টাকা দা’বি ক’রেছেন ‘লাক্স তা’রকা’।

বলেন, ‘করো’নার মধ্যে শুটিং করা মা’নেই জীবনের ঝুঁ’কি। এই ঝুঁ’কি যদি নিতেই হয়, তাহলে পা’রিশ্রমিক তো বা’ড়বেই। আমি প’রিচালকের নাম ব’লতে চাই না। তিনি এই স’ময়ের মেধাবী প’রিচালকদের এ’কজন।

হয়তো প্র’যোজকের চাপ আছে বলেই তিনি এই দুঃ’সময়ে শু’টিং করতে চাইছেন।’ মিম এর আগে ‘পদ্ম পাতার জল’ ছবির জন্য ১০ লাখ টাকা পা’রিশ্রমিক নি’য়েছিলেন।

আরও পড়ুন : চ’লতি শি’ক্ষাবর্ষে হচ্ছে না প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) এবং জুনিয়র স্কুল সা’র্টিফিকেট পরীক্ষা (জেএসসি)।

পাশাপাশি বাতিল করা হয়েছে মা’দ্রাসা শিক্ষাবোর্ডের ই’বতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (ইইসি) ও জুনিয়র দাখিল সা’র্টিফিকেট পরীক্ষা (জেডিসি)।

শিক্ষা এবং প্রাথমিক ও গ’ণশিক্ষা সচিবের মধ্যে গত স’প্তাহ বৈ’ঠক হয়েছে প্র’ধানমন্ত্রীর কা’র্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাসের উ’পস্থিতিতে। সেই বৈঠকেই এই প’রীক্ষাগুলো বা’তিলের নী’তিগত সি’দ্ধান্ত এসেছে।

আ’গামী রোববারের মধ্যে এই বিষয়ে একটি সা’রসংক্ষেপ করে দুই ম’ন্ত্রণালয়েই অনুমোদনের জপন্য প্রে’রণ করার কথাও রয়েছে বলে জানা গেছে।

উক্ত পরী”ক্ষাগুলো বাতিল হলেও এই দুই স্ত’রের শি’ক্ষার্থীদের সমা’পনী পরীক্ষা নেয়া হবে। যার ফলের উ’পর নি’র্ভর করেই মে’ধাবৃত্তি প্র’দান করা হবে।

x