চরিত্র’হীন না’রী চেনার ৮ উপায়

একই সময়ে ব’হুপু”রুষের স’ঙ্গে স’দ্ভাব রাখতে’ পছ’ন্দ করে এমন না’রীর সংখ্যা দিনে দিনে বেড়েই চলে’ছে। বিশ্বস্ত একজ’ন নারী, যার সা’থে ঘর বেঁধে সুখে জী’বন কা’টানো যায় এমনটা খুঁজ’তে রী’তিম’ত ঘাম ছু’টে যায় তাই অনেক পু’রুষের। কিন্তু জী’বনকে সুন্দর করতে একজন চরি’ত্রবান স’ঙ্গীর বি’কল্প নেই।

যারা জী’বনস’ঙ্গী খুঁ’জছেন, তাদেরকে তাই অব’শ্যই জানতে হবে অসৎ নারীদের চেনার উপায়। তাহলে চরি’ত্রবান না’রী’সঙ্গী নির্বাচনে আপনি অ’নেক’টাই নিরা’পদ থা’কবেন। চলু’ন জানা যাক অসৎ নারীদের চেনার ৮টি উপায়–

১. ল’জ্জাই না’রীর ভূষ’ণ। কি’ন্তু অসৎ নারী আপাত ভদ্র হলেও তাদে’র মধ্যে নির্ল’জ্জ হাবভাব প্রকাশ পায়। পুরু’ষের চোখের দিকে চে’য়ে থেকে এমনভা’বে, যেন তার ভি’তরটা পড়ে ফেলছে। নারীর ওই দৃ’ষ্টি পু’রু’ষের স’র্বনা’শের কা’রণ। এমন মে’য়ে থেকে সাবধা’ন। এরা ক’খনো’ই পু’রোপু’রি বিশ্বস্ত হয়ে ওঠে না।

২. মাথার চুল নিয়ে না’ড়া’চাড়া করতে শুরু করে কথা ব’লার সময়। পুরু’ষকে বাধ্য করে তার রূপে’র দিকে ন’জর দিতে। ইচ্ছে করে ই’ঙ্গিত’বাহী পো’শাক পরে আসে’ তার সামনে। যাতে সহ’জেই আ’কৃষ্ট করতে পারে।

৩. কিছু নারী পু’রু’ষের সঙ্গে বন্ধু’ত্ব করে প্রথমে। তারপর তার বাড়ির ব্যাপারে খোঁজ নিতে থাকে। যে’হেতু এই না’রীকে পুরুষ সহজে’ই বি’শ্বাস করে নেয়, নি’জের সম্প’র্কে সবই তাকে বলে ফেলে। এমন না’রী কিন্তু পুরু’ষ’কে ফাঁদে ফে’লতে ওস্তা’দ। না’নাভাবে বিশ্বাস অ’র্জন করে, ব্ল্যা’ক’মেইল কর’তেও পি’ছপা হয় না। এসব অসৎ নারী থেকে দূরে থাকতে হবে।

৪. নানা ছু’তোয় কথা বলার সু’যোগ খোঁজে এই নারী। এড়ি’য়ে গেলে বাড়ি চলে আসে। যে’হেতু তত’দি’নে বাড়ির লো’কের সঙ্গেও সদ্ভা’ব করে নেয়, তাই বা’ড়ির লো’কের নজরেও সে বি’শ্বাসযো’গ্য।

৫. বারং’বার দেখা করার ফাঁক খোঁ’জে। সেই দেখা হওয়া কিন্তু একান্তে। অন্য কাউ’কে ডা’কে না তখন। ৬. মাঝ’রাতে মেসে’জ করে। রাত ১টা, ২টোর সময় মা’খো’মাখো মেসেজ পা’ঠাতে থাকে। ৭. যেসব না’রী মদ্য’পা’নে আ’স’ক্ত তাদের থেকে দূরে থাকুন। কারণ, নে’শা এ’দেরকে সততা’কে বি’নষ্ট করে। সা’থে চ’রিত্র ও কু’মা’রিত্বও হারায়।

৮. অসৎ নারী নানা অছিলা”য় যৌ’ন’তা’কে নিয়ে আসে আলো’চনার মধ্যে। পু’রু’ষকে যৌ’ন’ভা’বে উ’ত্তে’জিত করার চেষ্টা করে। সেই উত্তে’জনা’র বশে পুরুষ যদি মা’ত্রা’তিরি’ক্ত কি’ছু করেও ফেলে, বি’পদ কিন্তু পুরু’ষে’রই। এই নারী কি’ন্তু অব’লীলা’য় দোষ চা’পিয়ে দিতে পা’রে পুরু’ষে’র ঘাড়ে।