তিন দিনেই ব্রণের গর্ত দূর করার জাদুকরী উপায়

ব্রণ ও ব্রণের দাগ বা গর্ত খুবই স্বাভাবিক একটি সমস্যা। যা নারী-পুরুষ উভয়েরই হয়ে থাকে। তবে এর থেকে পরিত্রাণ পেতেও চেষ্টার কোনো কমতি থাকে না সবার। তবে এসব প্রসাধনী ত্বকের ক্ষতিই করে বেশি।

তাই ঘরোয়া উপায়ে এর প্রতিকার করা জরুরি। খুব সহজেই ব্রণের গর্ত ও লালচে ভাব দূর করার রয়েছে দারুণ উপায়। চলুন জেনে নেয়া যাক সেই জাদুকরী উপায়টি।

একটি পাত্রে এক চা চামচ লেবুর রস ও এক চা চামচ হলুদ নিন। কাঁচা কিংবা গুঁড়া যে কোনো হলুদই ব্যবহার করতে পারেন। এবার এই দুটি উপকরণকে ভালোভাবে মিশিয়ে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন।

এবার প্যাকটি মুখের সব জায়গায় সমান করে লাগান। বিশ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর ময়েশ্চারাইজার ক্রিম অথবা লোসন লাগিয়ে নিন।

প্যাকটি লাগিয়ে অর্থাৎ মুখে লাগানো অবস্থায় চুলার কাছে যাবেন না। হলুদ এবং লেবু দুটি উপাদানই ফটোসেন্সিটিভ উপাদান। তাই চেষ্টা করবেন প্যাকটি রাতে ঘুমানোর আগে লাগাতে।

এটি আপনার স্কিনের লালচে ভাব, পোরস, ব্রণের গর্ত এবং র্যাশ দূর করতে খুবই কার্যকর। টানা দুই সপ্তাহ এটি ব্যবহার করুন। চাইলে প্যাকটি কন্টিনিউ করতে পারেন। কারণ এটি আপনার স্কিনের ব্রাইটনেস বাড়াবে। তিনদিন ব্যবহারের পর থেকেই পরিবর্তন বুঝতে পারবেন।

x