জয়ের পরই মস্ত বড় ভু’ল করে ফেললেন ব্রাজিলের মহাতারকা নেইমার

মাঠে পারফরম্যান্স দু’র্দান্ত। কোয়ার্টার ফাইনালের মতোই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও চোখধাঁ’ধানো ফুটবল উপহার দিলেন নেইমার (Neymar)। প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল পিএসজি (PSG)।

সেমিফাইনালে জয় এল ৩-০ গোলে। কিন্তু এতকিছুর পরেও শেষে এসে মস্ত বড় ভু’ল করে ফেললেন ব্রাজিলের মহাতারকা। তাঁর বিরু’দ্ধে উঠল করোনা বিধি ভঙ্গের বি’স্ফো’রক অভিযোগ। যার জেরে ফাইনাল ম্যাচে নির্বা’সনে পর্যন্ত যেতে হতে পারে নেইমারকে।

মঙ্গলবার রাতে লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে জার্মানির ক্লাব আরবি লেইপজিগের মু’খোমু’খি হয়েছিল নেইমারের পিএসজি। জার্মান ক্লাবটিকে অনেকেই এবছরের টুর্নামেন্টের কালো ঘোড়া বলে মনে করছিলেন। কিন্তু সেমিফাইনালে পিএসজির কাছে তাঁরা পা’ত্তা পেল না। এদিন শুরু থেকেই দা’পট দেখাল নেইমার-এমবাপেদের ক্লাব। মাত্র ১৩ মিনিটেই পিএসজি পেল প্রথম গোল। গোল করে দলকে এগিয়ে দিলেন মারকুইনহস। প্যারিসের দলটি দ্বিতীয় গোল পেল ৪২ মিনিটে। 

এবারে নেইমারের বাড়ানো দুর্দা’ন্ত পাস থেকে গোল করলেন আর্জেন্টিনার তারকা ডি’মারিয়া। ৫৬ মিনিটে ম্যাচের শেষ গোল করলেন পিএসজির বার্নাট। ৩-০ গোলে সহজেই জিতল ফ্রান্সের  তারকাখচিত দলটি। কিন্তু জয়ের পরই মস্ত বড় ভু’ল করে ফেললেন নেইমার।

ম্যাচের শেষে লেইপজিগের মারসেল হালস্টেনবার্গের সঙ্গে নিজের জার্সিবদল করে ফেললেন তিনি। কিন্তু এবছর করোনা বিধি অনুযায়ী ফুটবলাররা জার্সি বদল তো দূরের কথা, হাত পর্যন্ত মেলাতে পারেন না। শোনা যাচ্ছে, এই জার্সি বদলের জন্য নেইমারকে ১২ দিনের সেলফ আইসোলেশনে যেতে হতে পারে। আর সেটা যদি হয়, তাহলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাঁর খেলা হবে না।

এদিকে, আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনালে লিয়র বিরু’দ্ধে নামছে বায়ার্ন মিউনিখ। এই মরশুমে দু’র্দান্ত ফর্মে বায়ার্ন। দিন কয়েক আগেই বার্সেলোনাকে ৮-২ গোলে হা’রিয়েছে তাঁরা। স্বাভাবিকভাবেই ফ্রান্সের দলটির বিরু’দ্ধে লিওয়েনডস্কিরাই ফেভরিট। আজ রাতে যারা জিতবে ফাইনালে তাঁদের পিএসজির মু’খোমু’খি হতে হবে।