‘তু’চ্ছ ‘ব্যা’পা’র ‘পা’ত্তা দিচ্ছেন না শিশির

অনেক ভালো ‘ম’ন্ত’ব্যের ভিড়ে কয়েকটা ‘খা’রা’প মন্তব্য তুলে এনে ‘প্র’তি’বা’দে’র নামে পুরো ব্যাপারটা অনেক বড় করে ফেলাটা ভালো লাগেনি শিশিরের।

তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের শিশু কন্যার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট হওয়ার পর তাতে কয়েকটি ‘অ’রু’চি’কর মন্তব্য পড়েছে। এ নিয়ে সাড়া পড়ে গেছে ফেসবুকে। ‘নোং’রা’ ‘ম’ন্তব্য’কা’রীদের খুঁজে বের করার চেষ্টা করছে ‘পু’লি’শ। তবে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির এসব একদমই পাত্তা দিচ্ছেন না। বরং অনেক ভালো মন্তব্যের ভিড়ে কয়েকটা ‘খা’রা’প ‘ম’ন্ত’ব্য তুলে এনে ‘প্র’তি’বা’দের নামে পুরো ‘ব্যা’পা’রটা অনেক বড় করে ফেলাটা ভালো লাগেনি শিশিরের।

ফেসবুক-ইনস্টাগ্রাম-টুইটারে তারকাদের ছবির নিচে হাজারো-লাখো ‘ম’ন্ত’ব্য পড়ে। এর সব যে সব সময় ভালো কথা হয়, তা নয়। ‘খা’রা’প এবং ‘চূ’ড়া’ন্ত রকম ‘নোং’রা’ ‘ম’ন্ত’ব্য’ও আসে অনেক সময়। কিন্তু সব ‘ম’ন্ত’ব্য তারকাদের পড়ে দেখারও সময় হয় না। আবার কিছু চোখে পড়লেও তারা সেটা আমলে নেন না খুব একটা। এটা তাঁদের জীবনেরই অংশ হয়ে যায় এক সময়। ‘খা’রা’প বাদ দিয়ে শুধু ভালোটা নিয়ে থাকাটাই অভ্যাস বানিয়ে ফেলেন তারা। কারণ ‘খা’রা’প’কে প্রাধান্য দিলে ‘খা’রা’পে’র’ই যে প্রচার হয়!

আজ শুক্রবার ফেসবুকে দেওয়া এক পোস্টে সাকিবের স্ত্রী শিশিরও সেটাই বলতে চেয়েছেন, ‘কী হচ্ছে, এ নিয়ে আসলে আমার কোনো ধারণাই ছিল না। পাবলিক ‘ফি’গা’র হিসেবে আমাদের অনেক ভক্ত ও অনুসারী আছে। এর মধ্যে শুভাকাঙ্ক্ষী ও ‘স’মা’লো’চনা’কা’রী দুই-ই আছে। আমরা সব সময় মনোযোগের কেন্দ্রে থাকি, এটা ভালো দিক।

বিশ্বের অনেক দেশের তারকারাই এ ধরনের ‘ঘ’ট’না’র ‘শি’কা’র হন, কিন্তু অন্য দেশের মানুষের ‘প্র’তি’বা’দের নামে হাজারো ভালো মন্তব্যের মধ্যে থেকে ৪-৫টা খারাপ মন্তব্য তুলে এনে প্রচারের সময় নেই।

কেন তিনি এসব ‘খা’রা’প মন্তব্যগুলোকে পাত্তা দিচ্ছেন না, সেটাও লিখেছেন, ‘পুরো ‘ঘ’ট’না’টা নিয়ে তোলপাড় হচ্ছে আসলে হাজারো ভালো ‘ম’ন্তব্যে’র ভিড়ে করা ৪টা ‘খা’রা’প ‘ম’ন্ত’ব্য নিয়ে। আমি এসব ‘ম’ন্তব্য’কা’রী’দের নিয়ে কিছু বলব না, কারণ ওদের নিয়ে আমি ‘বি’র’ক্ত নই।

আমি ‘বি’র’ক্ত কিছু ফেসবুক পেজের এডমিনদের ওপর যারা ওই ৪টি মন্তব্য খুঁজে বের করে যেটা কোনো ‘ঘ’ট’না’ই নয় সেটাকে বড় ‘ঘ’ট’না বানিয়েছেন। উচ্চপর্যায়ে এ নিয়ে ‘ত’দ’ন্ত হচ্ছে। এই ‘ফাঁ’কে আপনারা নিজেদের পেজের কিছু প্রচার কা’মি’য়ে নেন! এসব আমাদের উদ্দেশ্য কিংবা জীবনযাপনে কোনো পরিবর্তন আনবে না। কারণ এসব ‘তু’চ্ছ’ ‘ব্যা’পা’র আমরা গুরুত্ব দিই না।’