আকবরের অবস্থা আশঙ্কাজনক: বাবাকে বাঁচাতে মেয়ের আকুতি

‘তোমার হাত পাখার বাতাসে’খ্যাত কণ্ঠশিল্পী আকবর। বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার মেয়ে অথৈ।

ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছেন আকবর। ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে আছে। এর পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

আকবরের ফেসবুক অ্যাকাউন্ট থেকে তার মেয়ে অথৈ একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন—আমার আব্বুর অবস্থা খুবই আশঙ্কাজনক। ডাক্তার বলেছেন যেকোনো সময় যা কিছু হয়ে যেতে পারে। সবাই আব্বুর জন্য বেশি বেশি দোয়া করবেন। আমরা যেন আব্বুকে তাড়াতাড়ি সুস্থ করে বাড়িতে নিয়ে যেতে পারি। আব্বু খুব কষ্ট পাচ্ছেন। আল্লাহ তুমি আমার আব্বুর কষ্ট একটু কমিয়ে দাও। আব্বুকে তাড়াতাড়ি সুস্থ করে দাও। আমিন।

রিকশা চালক থেকে রাতারাতি শিল্পী বনে যান আকবর। ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে আকাশে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় আসেন তিনি। তবে তার মৌলিক ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে নতুন করে শ্রোতাদের চমকে দেন।

ওই সময়ে বেশ ভালোই কাটছিল তার। কিন্তু এ সুখ বেশিদিন কপালে সয়নি। অসুস্থ হয়ে পথে বসেন তিনি। করোনার এই সংকটে অভাব-অনটনের মধ্য দিয়ে দিন পার করছে তার পরিবার।