এই ৭টি লক্ষণ দেখলে বুঝতে পারবেন আপনার সঙ্গী আপনাকে আর চায় না

এই ৭টি লক্ষণ দেখলে বুঝতে পারবেন আপনার সঙ্গী – ভালোবাসা সম্পর্কটি এমন একটি সম্পর্ক যেটা একজনের ওপর কখনই নির্ভর করে না। দুজনের মধ্যে মনের মিল থাকলে এই সম্পর্ক গভীর হয়। তবে যদি প্রেমিক বা প্রেমিকার মধ্যেএকজনের ঘাটতি দেখা যায়, তাহলেই এই সম্পর্কে চিড় ধরে। ভালোবাসা কোনো চুক্তিপত্রে সই করে হয় না। তাই যখন খুশি ভেঙ্গে দেওয়া যায়। ভালোবাসার সম্পর্ক সবসময় একই রকম হয় না। ঝগড়া, অশান্তি, মনমালিন্য সব সম্পর্কের

মধ্যেই থাকবে। তাই বলে সম্পর্ক শেষ করে দেওয়া কখনোই উচিৎ নয়। কিন্তু যখন কিছু আচরণ নিয়মিত ব্যাবহার হয়ে দাড়ায়, তখন সেটা থেকে সরে যাওয়া উচিত।

কীভাবে বুঝবেন আপনার এখন সম্পর্ক থেকে সরে আসা উচিত –

১) যে ব্যাক্তি আপনার সাথে সব কথা শেয়ার করতো, সে আপনাকে এড়িয়ে যেতে চাইছে। আপনি কোনো কথা বলতে গেলে আপনাকে গুরুত্ব দিচ্ছে না। তখন বুঝবেন আপনার সম্পর্ক অন্য দিকে মোড় নিয়েছে।

২) যখন দেখবেন আপনার সঙ্গী আপনাকে সবসময় দোষারোপ করছে। কথায় কথায় আপনার সাথে ঝগড়া অশান্তি করছে। তখন বুঝবেন আপনার সঙ্গী আর আপনার সাথে থাকতে চায় না।

৩) দুজন দুজনকে সন্মান দেওয়ার অর্থ হল একটা ভালো সম্পর্কের লক্ষণ। দুজন দুজনকে সন্মান দেওয়া অবশ্যই কর্তব্য। যদি আপনার সঙ্গী অন্য কারুর কাছে আপনার নামে বাজে কথা বলে, আপনাকে অপমান করে, তাহলে আপনার আর তার সাথে না থাকাই উচিত।

৪) একটি সম্পর্ক টিকিয়ে রাখার জন্য একজন অন্য জনের সাথে কথা বলা খুবই জরুরি। আপনার সঙ্গী যদি আপনাকে না ভালোবাসে, সে তাহলে আপনার সাথে কথা বলা কমিয়ে দেবে। তখন আপনাকে বুঝতে হবে তিনি আপনার থেকে দূরে সরে যেতে চায়।

৫) আপনি যেমনই দেখতে হন, আপনার সঙ্গীর কাছে আপনি একই থাকবেন। কিন্তু আপনার সঙ্গী যদি বলে আগের থেকে দেখতে খারাপ হয়ে গেছো, দেখতে বাজে লাগছে। তাহলে আপনি বুঝবেন তার চোখে অন্য কাউকে ভালো লেগেছে।

৬) আপনার সঙ্গীর কাছে আপনি পুরনো হয়ে গেছেন। তার আর আপনাকে ভালো লাগছে না। সে আপনাকে কোন দিক থেকেই গুরুত্ব দিচ্ছে না। এই সম্পর্ক থেকে আপনি তাড়াতাড়ি সরে আসুন।

৭) যে সম্পর্কে মন থেকে সারা পাচ্ছেন না। সেই সম্পর্ক রেখে কোন লাভ নেই। বেকার এই টানাপড়েন সম্পর্কে থাকার থেকে সরে আসা অনেক ভালো।

x