সোমবার ফিরছেন সাকিব

আইসিসির আচমকা এক নিষেধাজ্ঞায় লণ্ডভণ্ড হয়ে গেছে সব। এক ঝটকায় ছিটকে গেছেন মাঠের বাইরে। জুয়ারিদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব তিন তিনবার পেয়েও তা গোপন করায় এক বছরের নিষেধাজ্ঞা পার করছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে শাস্তির মেয়াদ শেষের দিকে। এদিকে দীর্ঘ পাঁচ মাস যুক্তরাষ্ট্রে থাকার পর অবশেষে দেশে ফিরছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আগামী সোমবার তার ঢাকায় পা দেয়ার কথা রয়েছে। ফিরেই অবশ্য অনুশীলনে নেমে পড়ার সুযোগ নেই তার।

ইউএনবি জানায়, দেশে ফেরার পরই সাকিব আল হাসানের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং তিনি রাজধানীর বনানীতে নিজ বাসায় কিছুদিন অবস্থান করবেন। পরীক্ষায় করোনা ধরা না পড়লে তিনি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ব্যক্তিগত প্রশিক্ষণে যোগ দেবেন বলে তার সাথে ঘনিষ্ঠ এক সূত্র নিশ্চিত করেছে।

সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে এ বছরের মার্চে মার্কিন যুক্তরাষ্ট্রে যান সাকিব। এপ্রিলে সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ঘরে দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম হয়।ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার অভিযোগে ৩৩ বছর বয়সী এ তারকা অলরাউন্ডারকে দুবছরের নিষেধাজ্ঞার দেয় আইসিসি।

পরে তা কমে এক বছর হয়। অক্টোবরেই তিনি মাঠে ফিরবেন বলে আশা করা হচ্ছে। সম্প্রতি গণমাধ্যমের সাথে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান জানান, আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফরে সাকিব ফিরবেন বলে তারা প্রত্যাশা করছেন।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে এবং ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে যথাক্রমে ৩৮৬২, ৬৩২৩ এবং ১৫৬৭ রান করেছেন সাকিব আল হাসান। ক্রিকেটের সবগুলো ফরম্যাট মিলিয়ে ১৪ সেঞ্চুরি এবং ৮০ হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

x