বার্সা ছাড়বেন তাই করোনা পরীক্ষাকে না মেসির

বার্সেলোনা ছাড়ার ব্যাপারে সমঝোতা চেয়েছিলেন লিওনেল মেসি। শৈশব থেকেই বার্সায় আছেন তিনি। বার্সা একাডেমি থেকেই গড়ে ওঠা তার। মেসি তাই প্রাণের ক্লাবের সঙ্গে যুদ্ধ চাননি। ক্লাবকে অনুরোধ করেছিল তাকে ছেড়ে দেওয়ার জন্য। বার্সা কর্তৃপক্ষ রাজি না হওয়ায়, আলোচনার প্রস্তাবও দিয়েছিলেন মেসি। কিন্তু তাও নাকচ করেছে বার্সা।

আর্জেন্টাইন ফরোয়ার্ডের তাই যুদ্ধের পথে না হেঁটে উপায় নেই। তিনি তাই বার্সার প্রাক মৌসুমের অনুশীলনে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। রোববার ক্যাম্প ন্যুতে গিয়ে তার করোনা পরীক্ষা করানোর কথা ছিল। সোমবার থেকে নামতে চেয়েছিলেন অনুশীলনে। কিন্তু মেসি জানিয়ে দিয়েছেন, করোনা পরীক্ষা করাবেন না তিনি।

আর করোনা পরীক্ষা না করালে অনুশীলনে নামার প্রশ্নই আসে না। সংবাদ মাধ্যম গোল সূত্রের বরাত দিয়ে নিশ্চিত করেছে, বার্সার ফুটবলাররা প্রাক মৌসুমের আগে মেডিকেল টেস্ট করাচ্ছেন। দিতে হচ্ছে বাধ্যতামূলক করোনা পরীক্ষা। কিন্তু মেসি তাদের মধ্যে নেই।

মেসি অনুশীলনে না ফেরায় বার্সেলোনার এখন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সুযোগ তৈরি হলো। কিন্তু বার্সা তাদের সেরা তারকার বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামবে কি-না সেটাই এখন দেখার বিষয়। এর বাইরে আছে আরও একটি ব্যাপার। আইনগত দিক থেকে মেসি পিছিয়ে আছেন সেটাও বলা যাচ্ছে না।

কারণ মেসির আইনজীবীরা দাবি করছে, বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তিতে শর্ত আছে, মৌসুমে শেষে ক্লাব ছাড়তে পারবেন তিনি। করোনার কারণে মৌসুমে সবে শেষ হলো। এখনও দলবদলের সময় চলছে। অন্যদিকে বার্সা দাবি করছে, মেসির ফ্রিতে ক্লাব ছাড়ার সময় জুনেই শেষ হয়ে গেছে। এখন তাই এর সমাধান আইনি লড়াইয়ের মধ্যে দিয়ে হতে পারে। পথটা মেসি কিংবা বার্সেলোনা কার জন্যই শোভনীয় নয়।

x