শুধু পকেট মে’রেই ২ কোটি টাকা আয়, অতঃপর

যে ফ্ল্যাটে তিনি থাকেন সেটির মাসিক ভাড়া ৩৩ হাজার টাকা। ৩৩ বছরের পকেটমা’র থানেদার সিং কুশভের জীবনযাপনে চম’কে যাওয়ার মতো আরও অনেক কিছুই রয়েছে।

স্রে’ফ পকেটমে’রেই সে দুই ছেলে-মেয়েকে পড়ায় আন্তর্জাতিক স্কুলে। যার জন্য তাকে বছরে মাথাপিছু প্রায় দুই লাখ টাকা খরচ করতে হয়। কিন্তু কথায় রয়েছে, চুরি বিদ্যা মহা বিদ্যা যদি না পড়ো ধ’রা! কুশভেরও তাই শেষ র’ক্ষা হল না।

শেষমেশ পুলিশের জা’লে ধ’রা পড়লেন ভারতের হায়দরাবাদের এই পকেটমা’র। এর আগেও অবশ্য একবার ধ’রা পড়েছিলেন তিনি। সেবারও সা’জা পেয়েছিলেন।

কিন্তু কুশভ শো’ধরাননি। জেল থেকে ছা’ড়া পেয়েই ফের একই পেশায় নে’মে পড়েন।আগেরবার গ্রেফতার হওয়ার পর পুনের ইয়েরওয়াড়া জেলে ছিলেন কুশভ।জেলে তার সঙ্গে ছিলেন মুম্বাই হাম’লার সঙ্গে যু’ক্ত পাকিস্তানি জ’ঙ্গি আজমল কাশভ। পকেটমারায় তার প্রায় ১৫ বছরের ক্যারিয়ার।

পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ৪০০টি পকেটমারের মামলায় নাম রয়েছে তার। প্রায় দুই কোটি টাকা হাতিয়েছেন তিনি। হায়দরাবাদের চন্দানগরে পরিবারসহ কুশভ যে ফ্ল্যাটে থাকেন সেটির ভাড়া ৩৩ হাজার টাকা।

সেকেন্দরাবাদ স্টেশন থেকে কুশভকে গ্রেফ’তার করে জিআরপি। তার কাছ থেকে ১৩ লাখ টাকা নগদ উ’দ্ধা’র হয়েছে। এছাড়া ২৭ লাখ টাকার গয়নাও বা’জেয়া’প্ত করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, দূরপাল্লার ট্রেনেও মূলত অপা’রেশ’ন চা’লাতেন তিনি। মাসে অন্তত আটটি পকেটমা’রের ঘট’না ঘ’টাতেন কুশভ।

x