‘মেসিকে ছেড়ে দাও বার্সা, না হয় পরিস্থিতি খারাপ হয়ে যাবে’

লিওনেল মেসি কি বার্সেলোনা ছেড়ে যেতে পারবেন? যোগ দিতে পারবেন ম্যানচেস্টার সিটিতে? এরই মধ্যে তিনি বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন, ন্যু ক্যাম্প ছাড়তে চান।

কিন্তু রিলিজ ক্লজ নিয়ে যে ঝামেলা বেধে আছে দুই পক্ষের মধ্যে, তাতে মেসির বার্সা ছাড়া কঠিনই হয়ে দাঁড়িয়েছে।

তবে, সাবেক আর্জেন্টাইন ফুটবলার জর্জ ভালদানো মনে করেন, বার্সেলোনার উচিৎ মেসিকে ছেড়ে দেয়া।

জোর করে ধরে রাখলে, পরিবেশ ঠিক থাকবে না। বরং, খারাপই হবে।

জর্জ ভালদানো বলেন, ‘এরই মধ্যে মেসির মন কিন্তু বার্সেলোনা থেকে উঠে গেছে। মানসিকভাবে তিনি এখন আর বার্সেলোনার খেলোয়াড় নন। তিনি নিশ্চিত, বার্সা ছাড়া অন্য কোথাও যাচ্ছেন।’

৬ বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি বার্সার প্রথম ট্রেনিং ক্যাম্পে যোগ দিতে অস্বীকৃতি জানিয়েছেন। এমনকি কোভিড টেস্ট পর্যন্ত করেননি তিনি।

বার্সার অনুশীলনের তিনদিন পার হয়ে গেলেও নিজেকে সরিয়ে রেখেছেন আর্জেন্টাইন এই ফুটবলার।

সবচেয়ে বড় কথা বার্সা ছাড়ার ইচ্ছার কথা নিজে থেকেই প্রকাশ করে ফেলেছেন মেসি।

আর্জেন্টিনার এই ফুটবলার বিশ্বাস করেন, ৭০০ মিলিয়ন ইউরোর যে রিলিজ ক্লজ নির্ধারণ করা হয়েছে, সেটা তার ট্রান্সফারের ক্ষেত্রে বাধা হতে পারবে না।

কিন্তু বার্সেলোনা বলছে, মেসিকে যেতে হলে ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করেই যেতে হবে।

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটি সবার চেয়ে এগিয়ে রয়েছে মেসিকে কেনার দৌড়ে। এছাড়া পিএসজি কিংবা ইন্টার মিলানও ওঁতপেতে আছে মেসিকে পেতে।

জর্জ ভালদানো ছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় এবং হেড কোচ। এছাড়া ডিরেক্টর জেনারেল পদেও দায়িত্ব পালন করেছিলেন তিনি।

নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন মেসির বাল্যকালের ক্লাব আর্জেন্টিনার নিওয়েল ওল্ড বয়েজের হয়ে। এছাড়া ১৯৮৬ আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে ছিলে ম্যারাডোনার সঙ্গী।

সেই ভালদানো বিশ্বাস করেন, ৩৩ বছর বয়সী লিওনেল মেসি ন্যু ক্যাম্পে আর থাকছেন না। তিনি মনে করেন, বার্সার উচিৎ খুব দ্রুত বাস্তবতা মেনে নেয়া।

এল ট্রাঞ্জিস্টর নামে আর্জেন্টিনার একটি মিডিয়ার সঙ্গে সাক্ষাতে জর্জ ভালদানো বলেন, ‘হয় সে অন্য কোনো ক্লাবে গেলো কিংবা নিজের দেশে ফিরে গেলো, তাতে তো কিছু আসে যায় না।

কারণ, এরই মধ্যে বার্সেলোনা ছেড়ে দিয়েছে মেসি। আমি এখন এটাই বুঝি যে সে আর বার্সার খেলোয়াড় নয়। সুতরাং, যত দ্রুত বার্সা এটা বুঝতে পারবে যে, তারা তাদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে হারাচ্ছে, ততই তাদের জন্য মঙ্গল হবে এবং দলটাকে পূণর্গঠন করতে পারবে।’

কিন্তু মেসিকে যদি না ছাড়ে বার্সা? জর্জ ভালদানো বলেন, ‘(বার্সেলোনা প্রেসিডেন্ট হোসে মারিয়া) বার্তেম্যুকে অবশ্যই চিন্তা করা প্রয়োজন, মেসি যখন যেতে চাচ্ছে, তখন তাকে যেতে দেয়াই উচিৎ।

কিন্তু বিষয়টাকে ঝুলিয়ে রাখলে বরং পরিবেশ উত্তপ্তই হবে। ভালো কিছু হবে না।’

x