‘টাকার জন্য গ্যাস লাইন সংস্কার করেনি তিতাস’

পঞ্চাশ হাজার টাকা না দেওয়ায় নারায়ণগঞ্জের তিতাস কর্মকর্তারা বাইতুল সালাত মসজিদের গ্যাস পাইপে লিকেজ সংস্কার করেননি বলে অভিযোগ করেছেন মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর।

শনিবার সকালে (৫ সেপ্টেম্বর) তিতাস গ্যাসের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শনে এলে তাদের সামনেই এ অভিযোগ করেন আবদুল গফুর।

তিনি বলেন, লিকেজের বিষয়ে তিতাস কর্তৃপক্ষকে অভিযোগ করা হয়েছিল। কিন্তু ৫০ হাজার টাকা না দেওয়ায় তারা এ সমস্যা সংস্কার করেননি।

তবে মসজিদ কমিটি এ বিষয়ে লিখিত অভিযোগ করেনি। মৌখিকভাবে নারায়ণগঞ্জের তিতাস গ্যাস অফিসের কর্মকর্তাদের জানানো হয়।

এ বিষয়ে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আল মামুন ঘটনাস্থলে তদন্ত করতে এসে গণমাধ্যম কর্মীদের কাছে ৫০ হাজার টাকা উৎকোচ দাবি বিষয়ে বলেন, তদন্ত কমিটি সার্বিক বিষয় নিয়ে কাজ করছেন।

যদি তিতাস কর্তৃপক্ষের ৫০ হাজার টাকা অভিযোগের বিষয়ে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণ হয়।

মসজিদের নিচে গ্যাসের লাইনে অসংখ্য লিকেজ থেকে গ্যাস বের হয়ে এ বিস্ফোরণ ঘটে বলে প্রাথমিকভাবে জানিয়েছিলেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

বিস্ফোরণের ঘটনায় শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিশু ও মুয়াজ্জিনসহ ১২ জনের মৃত্যু হয়েছে।

আহতদের মধ্যে কেউ শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

নিহতরা হলেন, ইব্রাহিম (৪২), দেলোয়ার হোসেন (৪২), মোস্তফা কামাল (৩৫) সাব্বির (২১), জুয়েল (৭) জুবায়ের (১৮), হুমায়ূন কবির (৭০), জুনায়েদ (১৭), রিফাত (১৮) কুদ্দুস ব‌্যাপারী (৭০), জামাল (৪০) ও রাশেদ (৩৪)।

এদিকে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এরই মধ্যে তারা কাজ শুরু করেছেন।

x