সিনহা হ’ত্যার তদন্ত প্রতিবেদন নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ত’দন্ত কমিটি পূর্ণাঙ্গ রিপোর্ট নিয়ে এসেছে। ত’দন্তাধীন বিষয় বলে প্রতিবেদন এখনই প্রকাশ করা হবে না। সোমবার (৭ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তদন্ত কমিটি পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বরাষ্ট্র সচিব তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। আর আদালত চাইলে প্রতিবেদনটি আদালতের কাছে জমা দেওয়া হবে। প্রতিবেদন জমা দেওয়ার পর ত’দন্ত কমিটির প্রধান অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান বলেন,

আমরা আজ পর্যন্ত কি কি করেছি তার সংযুক্তি আছে ত’দন্ত প্রতিবেদনে। কারা কারা এ ঘ’টনায় জড়িত ছিল, এমন ৬৮ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রতিবেদনে আমরা হ’ত্যার উৎস, কারণ, করণীয় সম্পর্কে মতামত জানিয়েছি। এ কাজ পুলিশ বাহিনীর সুনামকে ক্ষুণ্ন করবে না।

এর আগে বেলা সাড়ে ১১টায় প্রতিবেদন জমা দিতে সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান কমিটির প্রধান। এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশ’স্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন।

x