আড়াই কেজি ওজনের ইলিশ, মণ ১ লাখ ২০ হাজার টাকা

পাথরঘাটায় জেলেদের জালে ধরা আড়াই কেজি ওজনের ইলিশ বিক্রি হয়েছে একলাখ বিশ হাজার টাকা মণ হিসাবে। আজ শুক্রবার সকালে দেশের বৃহত্তর মৎস্য অবতরণ কেন্দ্র বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্যঘাটের খাজা ফিস আড়ৎ থেকে মাছটি কেনেন ইউসুফ মিয়া নামের এক আড়ৎদার।ইউসুফ মিয়া জানান, তার এক নিকটাত্মীয়ের জন্য আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি একলাখ বিশ হাজার টাকা মন হিসেবে সাড়ে সাত হাজার টাকায় কিনেছেন।

স্থানীয় মৎস্য ব্যাবসায়ী এসএম সোহাগ জানান, এত বড় ওজনের ইলিশ সচরাচর দেখা যায় না। তাই এ আকৃতির ইলিশের মূল্য একটু বেশি। এর আগে দেড় লাখ টাকা মন হিসেবে বিক্রি হয়েছে এ আকৃতির ইলিশ। তবে বর্তমানে সাগরে প্রচুর ইলিশ মাছ থাকায় কিছুটা কম দামে বিক্রি হয়েছে এই মাছটি।

আজ সকালে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র ঘুরে দেখা যায়, গ্রেড সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৩৮ হাজার টাকা দরে, এলসি ৩২ থেকে ৩৩ হাজার টাকা এবং ছোট সাইজের ইলিশ ১৪ থেকে ১৫ টাকা মণ দরে বিক্রি হয়েছে। এছাড়া ২ কেজির ইলিশ বিক্রি হয়েছে ১ লাখ টাকা থেকে একলাখ বিশ হাজার মণ হিসেবে।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং কর্মকর্তা মোহাম্মদ আহমদ উল্লাহ দৈনিক আমাদের সময়কে জানান, গত সাত দিনে এ মৎস্য অবতরণ কেন্দ্রে প্রায় ২০০ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১২ লাখ টাকা।

x