ঢাকা-৫ ও নওগাঁ-৬ উপনির্বাচনে জাপার প্রার্থী ঘোষণা

ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। খবর ইউএনবি’র।শনিবার দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদকে ঢাকা-৫ এবং রানীনগর উপজেলার সভাপতি কাজী গোলাম কবিরকে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে মনোনয়ন বোর্ড উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার পর এই দুজনকে চূড়ান্ত করা হয়।
এর আগে ৭ সেপ্টেম্বর ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু এবং নওগাঁ-৬ আসনে মোহাম্মদ আনোয়ার হোসেন হেলালকে দলীয় মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ।এদিকে, আজ রাতেই বিএনপি তাদের প্রার্থীদের নাম ঘোষণা করবে বলে জানা গেছে।

আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা এবং ইসরাফিল আলমের মৃত্যুর পরে ঢাকা-৫ এবং নওগাঁ-৬ সংসদীয় আসন শুন্য হয়।৩ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর দুটি শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, তাদের দল প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবে।

তিনি বলেন, ‘জনগণ পল্লীবন্ধুর লাঙলের প্রতীকে ভোটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সুতরাং জাতীয় পার্টি নির্বাচনে জয়ের জন্য সব শক্তি নিয়ে মাঠে থাকবে। জাতীয় পার্টির প্রত্যেক নেতা ও কর্মী তার প্রার্থীদের বিজয় নিশ্চিত করার জন্য কাজ করবেন।’

x