সেই মসজিদের সামনে ৩৬ অবৈধ পানির লাইন

নারায়ণগঞ্জ ফতুল্লা পশ্চিম তল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের তদন্ত কমিটির খোঁড়াখুঁড়িতে ওয়াসার ৩৬টি বেওয়ারিশ পানির লাইন পাওয়া গেছে। যা কিনা ওয়াসা বা সিটি করপোরেশন থেকে সংযোগ বা অনুমতিপ্রাপ্ত কিনা তা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। এক পর্যায়ে ৩৬ টি লাইন বিচ্ছিন্ন করা হলেও শনাক্ত করা যায়নি এগুলো কোন বাড়ির। যার ফলে ওয়াসার কর্মকর্তারা সেগুলো বন্ধ করে দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওয়াসার কর্মকর্তা বলেন, এখানে ৩৬টি লাইন অবৈধ। এগুলো কে বা কারা কখন সংযোগ নিয়েছে সে বিষয়ে এলাবকাবাসীকে ডাকা হলেও কেউ সাড়া দেয়নি। তাই লাইনগুলোকে কেটে দেয়া হয়েছে।

এ বিষয়ে সিটি করপোরেশনের প্রকৌশলী আজগর হোসেনকে জানানো হয়েছে। ওয়াসার শ্রমিকেরা বলেন, সোমবার থেকে তিতাস গ্যাসের শ্রমিকেরা তাদের গ্যাসের লাইন খুঁজতে গিয়ে আমাদের পানির লাইন ড্যামেজ করে ফেলে। ওই লাইন মেরামত করতে এসে দেখা যায় ৩৬টি লাইন অবৈধ। কিন্তু এসব লাইনগুলো কাদের বাড়িতে গিয়েছে কেউ জানাতে আসেনি। তাই এগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ পানির লাইন নিতে হলে ওয়াসা বা গভীর নলকূপের জন্য সিটি করপোরেশন বা সংশ্লিষ্ট ওয়ার্ড বা ইউনিয়নের অনুমতি লাগে।

এ বিষয়ে সিটি করপোরেশন প্রকৌশলী আজগর আলী জানান, চেক না করে বলা যাবে না লাইনগুলো বৈধ না কি অবৈধ। তবে লাইনগুলো কাটা পড়ার পর এগুলো দিয়ে ময়লা ঢুকছিলো। তাই বৈধ-অবৈধ প্রশ্ন না করে লাইনগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

x