এবার জার্সি নিলামে তুলছেন মাশরাফি

দীর্ঘদিনের সুখ-দুঃখের সাথী। ডান হাতে সব সময় দেখা যেত স্টিলের ব্রেসলেটটি। ক’রোনাভাইরাস দুর্গ’তদের সাহায্যে প্রিয় এই ব্রেসলেটটি নিলামে তুলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের সাবেক এই অধিনায়কের ব্যবহৃত ব্রেসলেটটি নিয়ে তু’মুল আগ্রহ দেখা যায় নিলামে। শেষ পর্যন্ত ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে ব্রেসলেটটি।

দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। আর তাকেই সেই ব্রেসলেট উপহার দেন প্রতিষ্ঠানটি। এবার নিলামে জার্সি তুলছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার। বিষয়টি নিশ্চিত করেছেন মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম।

২০১৯ বিশ্বকাপে খেলা সেই প্রিয় জার্সি নিলামে উঠতে যাচ্ছে। অকশন ফর অ্যাকশন’ নামক সংস্থাই মাশরাফির স্মারকগুলোর নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও অচিরেই নড়াইল এক্সপ্রেসের বর্ণাঢ্য ক্যারিয়ারের স্মারক কেনার সুযোগ পাচ্ছে ক্রিকেটপ্রেমীরা।

এদিকে মাশরাফি বিন মর্তুজার ব্যবহৃত ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকা, রংপুরসহ ক’রোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। বাকি ২৫ লক্ষ টাকা এবং আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে।

x