রাস্তার পাশে বাজারের ব্যাগে নবজাতক

কেরানীগঞ্জে রাস্তার পাশে বাজারের ব্যাগের ভেতর থেকে একদিনের মেয়ে নবজাতককে উদ্ধার করেছে পু’লি’শ। পরে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। শিশুটি সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসক।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে নবজাতকটি উদ্ধার করে কেরানীগঞ্জ মডেল থা’না পু’লি’শ। বিকেলে তাকে হা’সপা’তালে ভর্তি করা হয়।

কেরানীগঞ্জে ব্রাহ্মণকির্তা বাজারের সড়কের পাশে শুক্রবার বাজারের ব্যাগ নড়াচড়া করতে দেখেন এলাকাবাসী। ব্যাগের মুখ খুলতেই দেখা যায় শিশুটিকে। এরপর পু’লি’শ’কে খবর দেন স্থানীয়রা। পু’লি’শ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। কোনো অভিভাবক না পাওয়ায় মেয়ে নবজাতকটি ভর্তি করা হয় ঢাকা মেডিকেলে।

মডেল থা’না’র উপ পরিদশর্ক মো. সাদ্দাম মোল্লা জানান, খবর পেয়ে দুপুরে ব্রাহ্মণকির্তা বাজার রোড থেকে নবজাতকটি উদ্ধার করা হয়। রাস্তার পাশে ব্যাগের মধ্যে থাকা নবজাতককে একটি কাপড়ের ওপর রাখা ছিল। পরে কোনো অভিভাবক না পাওয়া তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। এখানে নবজাতক বিভাগে ভর্তি রাখা হয়। আপাতত নবজাতকটি এখানেই ভর্তি থাকবে। আ’ই’ন অনুযায়ী তার বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

নবজাতক বিভাগের দায়িত্বরত চিকিৎসক মো. মাহবুবুর রহমান জানান, শিশুটির আপাতত কোনো শারীরিক স’ম’স্যা আমরা দেখছিনা। তার ওজনও ৩ কেজির ওপরে রয়েছে। যেহেতু নবজাতকটির কোনো অভিভাবক নেই এ জন্য তাকে এখানে ভর্তি রাখা হচ্ছে।

x