নুরকে নিয়ে যা বললেন ডা. কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সং’সদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরুকে গ্রে’ফতার ও হয়’রানির তী’ব্র নি’ন্দা জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নূরের মা’মলাকে মি’থ্যা দাবি করে প্রয়োজনবোধে গণফোরাম ভিপি নূরসহ আন্দো’লনরত সকল নে’তৃবৃন্দকে আই’নি সহায়তা দেবে বলে তিনি জানান।

গণফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মোশতাক আহমেদের গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ড. কামাল হোসেন এবং রেজা কিবরিয়া এসব কথা বলেন।

ড. কামাল বলেন, ক্ষ’মতাসীন দলের একটি বিশেষ অ’ঙ্গসংগঠনের মহিলা কর্মীদের দিয়ে বেশ কয়েকবার মি’থ্যা ও নোং’রা মাম’লা দিয়ে নূরকে হয়’রানি করা হচ্ছে। অতীতেও রাজনৈতিক নে’তৃবৃন্দের বিরু’দ্ধে গরু চু’রির মামলা দিয়ে হয়’রানি করেছিল কিন্তু শেষ র’ক্ষা পায়নি।

সরকারকে এই রাজনৈ’তিক নোং’রামি ব’ন্ধের আহ্বান জানিয়ে অবিলম্বে ভিপি নূরের বিরু’দ্ধে দায়ে’রকৃত সব মাম’লা দ্রুত প্র’ত্যাহারের দাবি জানান তিনি।

লালবাগ থা’নায় করা ধ’র্ষণের সহযোগিতা মাম’লার বাদীই সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে নূরের বিরু’দ্ধে আরেক মাম’লা করেছেন কোতোয়ালি থা’নায়। এ মাম’লায় অপ’হরণ, ধ’র্ষণ ও সামাজিক মাধ্যমে চরি’ত্র হন’নের অভি’যোগ আনা হয়েছে।

লালবাগ থা’নায় করা মামলার প্রতি’বাদে সোমবার সন্ধ্যায় ডাকা বিক্ষো’ভ মিছিল শেষে নূরসহ সাতজনকে আ’টক করে পু’লিশ। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

x