মা’ছ ধর’তে গিয়ে গ’লায় ঢু’কে পড়ে আ’স্ত জ্যান্ত কৈ মাছ, বের করলেন চিকিৎসকরা

মাছ ধরতে গিয়ে গলায় ঢুকে পড়ে আস্ত জ্যান্ত কৈ মাছ। ঘণ্টাব্যাপী জটিল অ’স্ত্রো’পচা’র করে সেই মাছ বের করেছেন চিকিৎসক’রা।গত’কাল মঙ্গলবার দুপুরে কি’শোরগঞ্জের করিমগঞ্জ উপজে’লায় অবস্থিত রাষ্ট্রপতি আবদুল হা’মিদ মেডিকেল কলেজ হাস’পাতা’লে এ অ’স্ত্রোপচার সম্পন্ন হয়।

হাস’পাতা’লের না’ক, কান ও গ’লা বি’ভাগে’র প্রধা’ন ডা. কামি’নী কুমা”র ত্রিপু’রার নে’তৃত্বে এক’দল চিকিৎ’সক গলা কে”টে আ’ট’কে থাকা কৈ ‘মাছ বের করে আনেন।

গলা’য় কৈ মাছ আ’ট’কে যা’ওয়া যুবকের নাম মো. শফিক মিয়া (২৫) ক’রিমগঞ্জ উপজে”লার নোয়া’বাদ ইউনি’য়নের দর্গা’ভিটা গ্রামের মো. আবদুল হাকিমের ছে’লে। তিনি স্থানীয় একটি গরুর খামা’রে কাজ করেন।স্থানীয় বাসিন্দা ও ব্যবসা’য়ী’ মো. মো’স্তফা কামাল বলেন, শ’ফিক গতকাল বাড়ির পাশে পাড়া বা’লিয়া এলাকার হুগ”লী বিলে মাছ শিকার করতে যান।

এ সময় বৃষ্টির পা’নিতে ভে’সে আসা একটি কৈ মাছ খালি হাতে ধ’রার পর আ’রে’কটি কৈ মাছ তাঁর নজরে আসে। সঙ্গে সঙ্গে শফিক হাতের কৈ মাছটি মুখের ভেতর দাঁতের সাহায্যে কামড় দিয়ে আ’ট’কে অন্য মাছটি ধ’রতে যান। এ সময় অস’তর্কতা’বশত কা’মড়’ দিয়ে ধরে রাখা কৈ মা’ছটি ছুটে গ’লার ভেত’রে ঢুকে যায়।

মো’স্তফা কামাল বলেন, ‘শফিকের চি’ৎকার শুনে আমি ঘট’নাস্থলে ছুটে গিয়ে দ্রুত তাঁকে নিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে যাই।’হাসপাতা’লের অধ্যক্ষ ডা. আ ন ম নৌশাদ খান বলেন, ‘বর্তমানে শফিকের অবস্থা সংকট মুক্ত হলেও তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বিশেষ নজরদারিতে রাখা হয়েছে।’

x