লঙ্কা সফর স্থগিতের পর সুখবর পেল টাইগাররা

সফর স্থগিত হওয়ার পরেই আরেকটি সফর চূড়ান্তের সুখবর পেলো বাংলাদেশ ক্রিকেট দল।

২০২১ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিউজিল্যান্ড সফরের সূচি চূড়ান্ত। সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

১৩ মার্চ ডানেডিনে সিরিজের প্রথম ওয়ানডতে মুখোমুখি হবে দুদল। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি) আনুষ্ঠানিকভাবে এই সফরের সূচি প্রকাশ করেছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড আসন্ন গ্রীষ্মকালীন মৌসুমের জন্য নিজেদের পূর্ণাঙ্গ ক্রিকেট সূচি প্রকাশ করেছে। যেখানে তাদের মৌসুম শুরু হবে আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে এবং শেষ হবে মার্চে বাংলাদেশ সিরিজের মাধ্যমে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, এই সফরে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি খেলবে বাংলাদেশ। এই ম্যাচগুলোর তারিখ ও ভেন্যুসহ পূর্ণাঙ্গ সূচিই প্রকাশ করেছে বোর্ডটি।

২০২১ সালের ১৩ মার্চ ডানেডিনে হবে এই সফরের প্রথম ওয়ানডে। আর ২৮ মার্চ হ্যামিল্টনে শেষ টি-টুয়েন্টি দিয়ে পর্দা নামবে এই সফরের।

এর আগে, ২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে সর্বশেষ নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ দল। সেই সফরে সন্ত্রাসী হামলার কারণে পুরো সিরিজ না খেলেই দেশে ফিরতে হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের।

সেই ঘটনার প্রায় দুই বছরের বেশি সময় পর আবার নিউজিল্যান্ড সফরে যাওয়ার দিনক্ষণ চূড়ান্ত হলো তামিম, মুশফিক, মুমিনুলদের।

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি:

প্রথম ওয়ানডে – ১৩ মার্চ, ওটাগো ওভাল, ডানেডিন

দ্বিতীয় ওয়ানডে – ১৭ মার্চ, হাগলি ওভাল, ক্রাইস্টচার্চ

তৃতীয় ওয়ানডে – ২০ মার্চ, বেসিন রিজার্ভ, ওয়েলিংটন

প্রথম টি-টোয়েন্টি – ২৩ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার

দ্বিতীয় টি-টোয়েন্টি – ২৬ মার্চ, ইডেন পার্ক, অকল্যান্ড

তৃতীয় টি-টোয়েন্টি – ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন

এদিকে, কোয়ারেন্টাইন ইস্যুতে দুই বোর্ডের সমঝোতা না হওয়ায় টাইগারদের শ্রীলঙ্কা সফর আপাতত স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।

শ্রীলঙ্কার প্রস্তাবিত অন্যান্য ইস্যুতে রাজি হলেও কোয়ারেন্টাইন ইস্যুতে ছাড় দিতে পারছে না বিসিবি। তবে পরবর্তীতে সুবিধাজনক সময়ে এই সফর আয়োজন হতে পারে বলে জানান বিসিবি বস পাপন।

x