বাবরি মসজিদের রায় নিয়ে যা বললেন ইমরান

ঐতিহাসিক বাবরী মসজিদ মা’মলার সকল আ’সা’মিকে খালাস দিয়েছে ভারতীয় আদালত। বুধবার (৩০ সেপ্টেম্বর) এই রায় ঘোষণা করা হয়েছে। এদিকে এমন রায়ের তীব্র নিন্দা জানিয়ে এটিকে একটি ল’জ্জাজনক রায় বলে অভিহিত করেছে পাকিস্তান।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ১৯৯২ সালে অযোধ্যায় ঐতিহাসিক বাবরি মসজিদ ভেঙে ফেলার ঘ’টনায় জড়িত অ’পরা’ধীদেরকে ভারতীয় আ’দা’লত কর্তৃক আজকের ল’জ্জাজনক দায়মুক্তির তীব্র নিন্দা জানাচ্ছে পাকিস্তান।

বিবৃতিতে আরো বলা হয়েছে, এটি চরমপন্থী বিজেপি-আরএসএস শাসনের অধীনে চলমান বিচার বিভাগের আরেকটি বহিঃপ্রকাশ যারা চরমপন্থী হিন্দুত্ববাদী মতবাদকে বিচারের সমস্ত নীতি এবং আন্তর্জাতিক রীতিনীতির উপর প্রাধান্য দেয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্ব সম্প্রদায়, জাতিসংঘ এবং প্রাসঙ্গিক আন্তর্জাতিক সংস্থাগুলি চরমপন্থী হিন্দুত্ববাদী শাসনামল থেকে ভারতের ইসলামিক ঐতিহ্য স্থানগুলি রক্ষায় এবং ভারতে সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার সুরক্ষা নিশ্চিত করতে প্রয়োজনীয় ভূমিকা পালন করবে বলে আমরা আশাবাদী। উল্লেখ্য, বুধবার ভারতের একটি বিশেষ আদালত বাবরি মসজিদ ধ্বংস মা’মলার বেঁচে থাকা ৩২ আসামিকেই খালাস দিয়েছে।

x