একস’ঙ্গে পদ্মা’য় ভেসে উ’ঠল ভাই-বোনের লা’শ

নৌকাডুবি

রাজশাহীর পদ্মা নদীতে নৌ’কাডুবি’র আট’দিন পর নি’খোঁজ বিশ্ববিদ্যালয় ছা’ত্রী সাদিয়া ইস’লাম সূচ’না (২৪) এবং তার ফুপাতো ভাই রিমনের (১৪) ম’রদে’হ উ’দ্ধার করেছেন স্থানী’য়রা।

শনিবা’র (৩ অক্টোবর) সকালে নগরী’র উপ’কণ্ঠ নবগঙ্গা’য় নৌকা’ডুবি’র ঘটনা’স্থলে’ই তাদের ম’রদে’হ ভেসে ওঠে। রাজশাহী ম’হানগর নৌ-পু’লিশের ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মেহে’দি মাসুদ এ ত’থ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ম’রদেহ দুটি সকালে স্থানী’য়রা ভাসমান অবস্থায় দেখতে পান। ম’রদে’হ দুটি নদীর তীরে থাকা’র কারণে স্থা’নীয়রা উ’দ্ধা’র করতে সক্ষম হন। পরে ফা’য়ার সার্ভি’স অ্যান্ড সিভি’ল ডি’ফেন্স এবং পু’লিশ সদ’স্যরা ঘট’নাস্থলে উপস্থিত হন।

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যা’ন্ড সিভিল ডিফে’ন্সের উপ-সহকারী প’রিচালক জা’কির হোসেন জানান, গত ২৫ সেপ্টে’ম্বর বি’কেলে পদ্মা ন’দীতে ১৩ যাত্রী নিয়ে রাজ’শাহীর নবগঙ্গা এলাকায় নৌ’কাডু’বির ঘটনা ঘটে।

এ সময় ১১ জনকে স্থা’নীয়দের স’হা’য়তায় উ’দ্ধার করা হলেও সূচনা ও রিমন নিখোঁ’জ ছিলেন। ম’রদে’হ না পেয়ে দু’দিন পর উ’দ্ধার কা’র্যক্রম বন্ধ করে দেয়া হয়।

নৌকাডুবি

জানা গেছে, সাদিয়া আ’মেরি’কান ইন্টারন্যাশনাল ইউনি’ভা’র্সিটি অব বাংলা’দেশের (এআইইউবি) বিবিএ তৃতী’য় সেমিস্টা’রের ছা’ত্রী ছিলেন। তিনি ঢাকার ধান’মন্ডি এলাকায় ব’সবাস ক’রতেন।

রাজশাহীর পবা উপজে’লার খো’লাবোনা এলা’কায় চাচা জালাল উ’দ্দিনের বা’ড়িতে বেড়াতে এসে পদ্মায় নৌ ভ্র’মণে গি’য়েছিলেন তিনি। রি’মনের বাড়িও নওগাঁয়। স’ম্প’র্কে তারা মা’মাতো-ফুপা’তো ভাই-বোন।

x