তিশা-ইরফানকে ম’ন্দিরে নিয়ে ব’লি দে’য়ার হু’মকি

ক্রা”উন এন্টা’রটেইন’মেন্টের প্রযো’জনা’য় দু’র্গাপূ’জা উপ’লক্ষে বিশে’ষ টেলিভিশন কা’হি’নিচিত্র ‘বিজ’য়া’ নি’র্মাণ ক’রায় নির্মা’তা আবু হায়াত মাহ’মুদ, গ’ল্পকার শোয়েব চৌধুরী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে মন্দি’রে নিয়ে ব’লি দে’য়ার হু’ম’কি দিয়েছে অ’রুপ ব’নিক সহ বেশ ক’য়েক জন ফেস’বুক ব্যব’হারকা’রী।

এ ছাড়াও স’নাতন ধ’র্ম ও ইসলামবি’রো’ধী একটি চক্র অ’শা’লীন ম’ন্তব্য করে হ’ত্যা’র হু’ম’কি দেয়। ‘বি’জয়া’ কাহি’নিচি’ত্রে প্র’ধান চরিত্রে অ’ভিনয় করেছেন ন’ন্দিত অভি’নেত্রী নুসরাত ইম’রোজ তিশা। এতে তিশার বিপরী’তে অভি’নয় করেছন ইর’ফান সাজ্জাদ।

শুটিং’য়ের ক’য়েকটি স্থির’চি’ত্র সম্প্র’তি সামা’জিক যো’গাযোগমা’ধ্যমে প্র’কাশ করলে বেশ ক’য়ে’কটি ফেসবুক আ’ইডি থেকে পরি’চালক আবু হা’য়াত মাহমুদ, নুসরাত ইম’রোজ তিশা ও গল্প’কার শো’য়েব চৌধুরী’কে হ’ত্যা’র হু’ম’কি দেয়।

এদিকে, নাট’কের মা’ধ্যমে স’নাত’নী সম্প্র’দায়’কে ক’টা’ক্ষ এবং ধ’র্মা’ন্তক’রণ ও সা’ম্প্রদা’য়িকতা উ’সকে দে’য়ার অ’ভিযোগ করে ‘অ’ভিনেত্রী নু’সরাত ইমরোজ তিশা ও তার একটি নাট’কের সহ-অভিনেতা, পরি’চালক এবং প্রযো’জকের বি’রু’দ্ধে অভি’যোগ এনে তাদের আ’ইনি নোটি’শও পা’ঠা’নো হয়ে’ছে। সোমবার (১২ অক্টোবর) লিটন কৃ’ষ্ণ দা’সের পক্ষে এ লি’গ্যাল নো’টিশ পাঠি’য়েছেন আইনজী”বী সুমন কু’মার রা’য়।

লিগ্যাল নো’টিশপ্রা’প্তির ৭ দিনের (১২ অক্টোবর থেকে শু’রু) মধ্যে স’না’তন স’ম্প্রদা’য়ের ভা’বা’বেগ ও সনা’ত’ন ধ’র্ম অনুভূ’তির প্র’তি শ্র’দ্ধা জানি’য়ে বিত’র্কিত ‘বিজ’য়া’ নাটকটি প্র’ত্যা’হার ক’রতে নো’টি’শে উ’ল্লিখিত অ’ভিযু’ক্তদের প্রতি বি’নীত অ’নু’রোধ করা হয়েছে। অন্য’থায় তা’দের বিরু’দ্ধে দেশে প্রচলিত যে কোনো দেও’য়ানি ও ফৌ’জদা’রি আ”দাল’তের আ’শ্রয় নেয়া হবে বলে জানিয়েছেন আই’নজীবী।

এ বিষয়ে জানতে ‘বি”জয়া’ নাটকের পরিচালক আবু হায়াত মাহমুদের স’ঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এমন নো’টিশ হা’স্যক’র। কারণ, এখন পর্য’ন্ত না’টকের কোনো কিছুই আম’রা প্র’কাশ করি’নি তারা কী’ভাবে না’টকে’র গল্প বু’ঝলেন? আগে তারা না”টকটি দেখুক তারপর ম’ন্তব্য করুক।

দর্শ’কের জন্য নাট’ক নি’র্মাণ করি। ধ’র্মে আ’ঘা’ত লাগে এ রকম কা’জ করার প্র’শ্নই উ’ঠে না। তা ছাড়া নু’রাত ইমরোজ তিশা বাংলা’দেশের জনপ্রিয় অভিনেত্রী তিনি সনাতনী সম্প্র’দায়কে কটা’ক্ষ এবং ধ’র্মান্ত’করণ ও সাম্প্রদা’য়িক’তা উসকে দেওয়ার মতো কো’নো কাজ করার প্র’শ্নই আসে না।’

গল্প’কার শো’য়েব চৌধু’রী বলেন, ‘এখন পর্য’ন্ত নাট’কের পো’স্টার ও টিজার কিছু্ই প্রচার হয়নি। তারা ট্রা’য়াল ভার্সন কোথা’য় পেলেন? তবে কি উ’দ্দেশ্য’প্রণো’দিত কেউ শীর্ষ প্রযোজনা প্রতি’ষ্ঠা’ন ক্রা’উনের পিছু লে’গেছে। আমার তো মনে হ’চ্ছে কেউ ক্রা’উনের কাজে হিংসা করে প্র’তিষ্ঠানটি ব’ন্ধের ষ’ড়’যন্ত্র করছেন।

এমন যদি কেউ ভেবে থাকেন তাহ’লে ভুল ভেবেছেন। শুটিং’য়ের পর থেকেই বেশ কয়ে’কজন আমাকে, অভি’নয়শিল্পী ও নাটকের টি’মকে হ’ত্যা’র হু’মকি দিচ্ছে। এরই মধ্যে আ’মরা বেশ কয়েক’জনে’র তথ্য সংগ্রহ ক’রেছি। আম’রা মা’ম’লার প্র’স্তুতি নিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘শা’রদীয় দু’র্গাপূ’জার বিশে’ষ নাট’ক বিজয়া-এর বি’রু’দ্ধে অকারণেই ক্ষো’ভ দেখা’চ্ছে কিছু লোক। পুরো গ’ল্পটা না জেনেই তারা অ’শা’লীন ম’ন্তব্য করছে। আগে না’ট’কটি দেখুক তার’পর প্র’তি’ক্রিয়া ব্যক্ত ক’রুক। সবা’ইকে বলছি, আগে নাট’কটি দেখুন। তা’রপর আপ’নারাই অনু’ত’প্ত হবেন! আ’রেক’টা কথা, সামাজিক যোগা’যোগমা’ধ্যমে আমা’কে বা এই না’টকের কা’উকে হু’মকি দিয়ে ফৌজ’দারি অ’পরা’ধ থেকে বি’রত থাকুন।’

তিশা বলেন, নোটি’শের ব্যা’পারে অবগত নই। একটা কথা বলতে চাই ধ’র্মে আ’ঘা’ত লা’গে এ রকম কাজ কখনো ক’রিনি, ভবি’ষ্য’তেও করব না। নাটকটি প্রচা”র হলে আগে দেখুন তারপর ম’ন্তব্য ক’রুন। কো’নো কিছু না জেনে মন্ত’ব্য করা কি ঠিক?

এ প্রসঙ্গে জা’নতে ক্রাউন এন্টার’টেইনমে’ন্টের ডেপুটি সিইও তাজুল ইস’লা’র সঙ্গে যোগাযোগ করা হলে এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘বিজয়া’ নিয়ে অ’শ্লী’ল মন্তব্যকারী এবং হ’ত্যা’ হু’মকিদা’নকা’রীর বি’রু’দ্ধে ক্রাউন কর্তৃপ’ক্ষ আই’নি ব্যবস্থা নিচ্ছে। এরই মধ্যে বেশকিছু অ’পরা’ধী’র পরিচয় চি’হ্নিত করা হ’য়েছে। আম’রা মা’ম’লা’র প্রস্তুতি নিচ্ছি।

x