আইপিএলে আমার ব্যাটিংয়ের সুযোগ কম : ম্যাক্সওয়েল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে নিজেকে যেন হারিয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত খেলা ৬৪টি টি-টোয়েন্টিতে ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট ১৫৮.৩৬, গড় ৩৩.৫২। অপরদিকে আইপিএলে এখন পর্যন্ত খেলা ৭৬ ম্যাচে এই অজি ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৫৬.৭৮ এবং গড় ২২.৩৮।

আর আইপিএলে এই ব্যর্থতার মূল কারণ হিসেবে ব্যাটিং পজিশন এবং দলের পরিবর্তনের বিষয়টিকে উল্লেখ করেন ম্যাক্সওয়েল। সম্প্রতি সংবাদসংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান তিনি।

তিনি বলেন, আইপিএলে আমার ভূমিকা সম্ভবত বেশিরভাগ খেলাতেই পরিবর্তিত হয়েছে। আইপিএলে অনেক দল তাদের দলকে বেশ কয়েকবার পরিবর্তন করে। অস্ট্রেলিয়ান সেটআপে বেশিরভাগ ম্যাচের জন্য আমাদের একই একাদশ ব্যবহার করা হয়। আমরা সবাই আমাদের ভূমিকা সত্যিই জানি।

ম্যাক্সওয়েল আরও বলেন, আমার কাজটা অনেকটা কেকের দেয়া শেষ প্রলেপের মতো, সেই সঙ্গে টপ চারকে সাহায্য করা। আমার ব্যাটিংয়ের সুযোগ কম। এটা অবশ্যই শিক্ষণীয় বিষয় আমার কাছে এটি ভিন্নধর্মী এক চ্যালেঞ্জ।

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বশেষ টি-টোয়েন্টিতেও ৭৭ এবং ১০৮ রানের দুই ইনিংস খেলে আইপিএলে অংশ নিতে এসেছিলেন ম্যাক্সওয়েল। আন্তর্জাতিক অঙ্গনে দুর্দান্ত ফর্মে থাকার পরও আইপিএলে এসে নিজেকে হারিয়ে ফেলেছেন তিনি। চলতি আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে এখন পর্যন্ত খেলা ৭ম্যাচে মাত্র ৫৮ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

x