ন্যাশনস লিগে স্পেনকে হারালো ইউক্রেন

উয়েফা ন্যাশনস লিগে মঙ্গলবার (১৩ অক্টোবর) রাতে স্পেনকে ১-০ গোলে হারিয়েছে ইউক্রেন। আর এই ইউক্রেনকেই ৪-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল স্পেন।

কিয়েভে স্পেনের এই হারকে অপ্রত্যাশিতই বলা যায়। শুধু শক্তিমত্তায় এগিয়ে থাকাই নয়, কিয়েভে মাঠের ফুটবলেও দাপট ছিল লুইস এনরিকের দলের। বল দখল ছিল ৭২ ভাগ, শটও নিয়েছিল ২১টি।

অন্যদিকে ২৮ ভাগ বল দখলে নেয়া ইউক্রেন শট নেয় মাত্র ২টি। এর মধ্যে একটি ছিল লক্ষ্যে, সেটিই গোল হয়েছে। স্পেনের লক্ষ্যে থাকা ৮ শটের একটিও জাল পায়নি।

ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত আক্রমণের পর আক্রমণ করে হতাশ হতে হয় স্পেনকে। ৭৬ মিনিটে তারা উল্টো গোল খেয়ে বসে। মাঝ মাঠ থেকে সতীর্থের আচমকা পাস থেকে দৌড়ের মধ্যেই বল পায়ে নেন ভিক্টর তাশানকভ।

ফাঁকা বক্সে সামনে ছিলেন কেবল স্পেনের গোলরক্ষক আর পাশে একজন ডিফেন্ডার। দৌড়ের মধ্যেই ডি বক্সের বাইরে থেকে শট নিয়ে নেন তাশানকভ। ডিফেন্ডার কিংবা গোলরক্ষক কেউই বলের নাগাল পাননি। শেষ পর্যন্ত ওই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ইউক্রেন।

প্রসঙ্গত, চার ম্যাচে দুই জয় পেলেও অবশ্য পয়েন্ট তালিকার তিন নম্বর অবস্থানে ইউক্রেন। হেরেও লিগ ‘এ’ গ্রুপ ফোরে শীর্ষস্থানটি দখলে রেখেছে স্পেন, দুইয়ে আছে জার্মানি।

x