নুর-রাশেদকে ‘অবাঞ্ছিত’ করে ভাঙলো ছাত্র অধিকার পরিষদ!

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে একই সংগঠনের ২২ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে তারা এই ঘোষণা দেন। আগের ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ নামেই তারা নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

উল্লেখ্য, মুহাম্মদ রাশেদ খান ও নুরুল হক নূরসহ ছয় জনের বি’রু’দ্ধে সম্প্রতি ধ-র্ষ-ণ মা-ম-লা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর দায়ের করা তিনটি মা-ম-লায় আসা-মি করা হয়েছে নুরকে।

গত ২০ সেপ্টেম্বর এই শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসা’মি করে ধ-র্ষ-ণ মাম’লা দায়ের করেন।

এ মা’মলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আরও পাঁচ জনকে সহ’যো’গিতার অভি’যোগে আ’সা’মি করা হয়।

পরদিন ২১ সেপ্টেম্বর তিনি এই ছয় আসা’মির বি’রু’দ্ধে নতুন আরেকটি মা’মলা করেন কো’তোয়ালি থা’নায়। এই মা’মলা’য় আসা’মিদের বি’রু’দ্ধে পরস্পর যোগসাজশে অ’হর’ণ, ধ-র্ষ-ণ, ধ-র্ষ-ণে সহযোগিতা এবং হে’য় প্রতিপ’ন্ন করতে ডিজিটাল মাধ্যমে অ’পপ্র’চারের অ’ভি’যোগ আনা হয়।

পরে বুধবার (১৪ অক্টোবর)দুপুরে নুরের বি’রু’দ্ধে ডিজিটাল নি’রাপ’ত্তা আ’ইনে মা’মলা দা’য়ের ঢাবির ওই একই শিক্ষার্থী। নুর তার ফেসবুক আইডি থেকে বাদীকে চরি’ত্রহী’ন বলে স্ট্যাটাস দেন বলে অভি’যো’গ আনা হয়েছে মাম’লায়।

x