‘এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছিঃ’: জয়া আহসান

ছিঃ কী’ভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সা’মাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হওয়া সেই নি’র্ম’ম নিষ্ঠুর ভিডিও আমা’রই দেশে তৈরি, এও বিশ্বা’স করতে হবে?

আমা’রই কোনো বোনকে লাঞ্ছ’নায় নরকের অ’তলে পৌঁছে দিচ্ছে আমা’রই পাশের বাড়ির এক ছে’লে, এও আমাকে দেখতে হবে আমা’রই ভা’ইয়ের র’ক্তে’

ভেজা লাল–সবুজের দেশে?নিষ্পাপ শি’শু, সরল আ’দিবাসী, বেড়াতে যাওয়া আনন্দি’ত স্ত্রী’, ঘরের কোণে সংসারী মা- সবাই হয়ে যাচ্ছে নর’কের অ’ঙ্গারে পোড়া ছবি।

একের পর এক এই স’র্বনা’শা ঢেউ কোথায় ভা’সিয়ে নিচ্ছে আমাদে’র? তাহলে কি মেনে নিতে হবে, ধ’র্ষ’ণের অ’তিমা’রিই আ”মাদের গন্তব্য?না। এই পরি’ণতি আম’রা কখনোই মেনে নেব না।

এ যদি পৌ’রুষ হয়, তাকে আমি বলি, ছিঃ। সবাই কণ্ঠ মিলিয়ে চি’ৎকার করে বলি, ছিঃ। আর, তুমি এই হৃদয়ে উঠে এসো, দুঃখিনী বো’নটি আমা’র।

আরও পড়ুনবাংলাদেশের আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা ও কলকাতার নন্দিত নির্মাতা সৃজিত মুখার্জির বিয়ের এক বছর পূর্ণ হতে চলল।

এর মধ্যে তাদের দেখা-সাক্ষাৎ কম। দুজনই দুজনের কাজ নিয়ে ব্যস্ত। মিথিলা নাটক ও উপস্থাপনা নিয়ে ঢাকায় ব্যস্ত। আর সৃজিত কলকতায় ব্যস্ত সময় পার করছেন ছবি নির্মাণ নিয়ে।

এর ফাঁ’কেই দুজন দেখা-সাক্ষাৎ করেন।এদিকে নির্মাতা হিসেবে সৃজিত মুখার্জির ১০ বছর পূর্ণ হয়েছে বুধবার।

নিজের নির্মাতা ক্যারিয়ারের ১০ বছর পূর্তিতে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মিথিলার স্বামী। ২০১০ সালের আজকের দিনে মুক্তি পেয়েছিল তার আলোচিত সিনেমা ‘অটোগ্রাফ’।

x