মাত্র 4 সপ্তাহে দারুন সহজ কার্যকরী পদ্ধতিতে ওজন কমানোর দারুন ট্রিকস, যা আপনাকে কোনো ডাক্তারও বলবেনা!

নিজস্ব সংবাদদাতা: আপনার ওজন কমাতে সমস্যা হচ্ছে? দ্রুত ওজন কমাতে চান? আপনি সঠিক জায়গায় এসেছেন। কিছু আবশ্যকীয় কাজের মাধ্যমে ওজন হ্রাস করার জন্য প্রস্তুত হন।

ওজন হ্রাস সম্পর্কে আমাদের কম বেশি সকলের প্রচলিত ধারণা – কম খাও আর ওজন কমাও। তবে সেটার জন্যে প্রচুর ইচ্ছাশক্তি প্রয়োজন। ক্যালোরি গণনা, প্রতিদিন কয়েক ঘন্টা অনুশীলন এবং আপনার খিদে উপেক্ষা করার চেষ্টা করছেন? তবে এই চেষ্টা অহেতুক দুর্ভোগ, এবং সম্ভবত আপনার সময় এবং মূল্যবান শক্তির অপচয়।

অবশেষে লোকেরা প্রায়শই হাল ছেড়ে দেয়। যতই ক্যালোরি গণনা সম্পর্কে অত্যধিক ফোকাস করিনা কেনো, বর্তমান স্থূলত্বের মহামারীকে কমাতে খুব বেশি সাহায্য করতে পারেনি। ভাগ্যক্রমে আরও ভাল উপায় আছে আপনাদের জন্যে।

ওজন হ্রাস করার একমাত্র উপায়, শুধুমাত্র ক্যালোরি নয়। আপনার ওজনও হরমোনালি নিয়ন্ত্রিত। যদি আপনি আপনার খিদে এবং আপনার ফ্যাট-স্টোরেজ হরমোন, ইনসুলিনের মাত্রা হ্রাস করেন তবে আপনার অতিরিক্ত ওজন হারানোর সহজ হবে

লিন প্রোটিন বেশি করে খান। এরকম খাবার যেমন নিউট্রিশন পরিপূর্ণ। প্রোটিন ও ফাইবার থাকে এতে কিন্তু ফ্যাট একদম থাকে না। ডিম, মুরগির মাংস, মাছ খান। সম্ভব হলে রেডমিট বর্জন করার চেষ্টা করুন। প্রচুর পরিমানে ফল, শাকসব্জি খাদ্যতালিকায় রাখুন কারণ প্রয়োজনীয় মিনারেলস এখন থেকেই পাবেন।

আটার তৈরি রুটি খাবার চেষ্টা করুন। আপনার সকালের খাবার তালিকায় ওটস রাখুন। চা কফি বদলে গ্রীন টি পান করুন। আপেল সিডার ভিনিগার রাখুন খাদ্যে। জাঙ্ক ফুড, চপ-মুড়ি, চাউমিন অর্থাৎ ফাস্টফুড একদম হাত দেওয়া চলবেনা। প্রচুর জল খাওয়ার অভ্যেস করুন।

নিয়মিত যোগাসন, ব্যায়াম, ফিজিক্যাল এক্সারসাইজ, মর্নিং ওয়াক করুন প্রতিদিন। সপ্তাহে সপ্তাহে নিজের শারীরিক অবস্থার আপডেট রাখুন। ওপরের পদ্ধতিতে আপনার ওজন 1মাসেই কমতে শুরু করে দেবে।

x